ক্রিকেট

ক্রিস লিন নেই! KKR-এর হয়ে ওপেনিং করতে পারে এই ৪ ব্যাটসম্যান

আইপিএলের প্রতিটা ফ্র্যাঞ্চাইজি নিজস্ব পছন্দের মত খেলোয়াড়দের বেছে নিয়েছেন। নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার প্যাট কামিন্স, যাকে কলকাতা নাইট রাইডার্স ১৫.৫ কোটি টাকা দিয়ে কিনেছে। যিনি আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দাম পেয়েছেন বিদেশি খেলোয়াড় হিসেবে।

Image result for pat cummins

কলকাতা নাইট রাইডার্স আইপিএল নিলামের প্রায় একমাস আগেই ১১ জন খেলোয়াড় কে তাদের দল থেকে ছাঁটাই করে। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন কার্লোস ব্রাথওয়েট, ক্রিস লিন রবিন উথাপ্পা, পীযূষ চাওলা এবং আরো অনেকেই। এরপর ক্রিস লিনকে মুম্বাই ইন্ডিয়ান্স অন্যদিকে পীযূষ চাওলাকে চেন্নাই সুপার কিংস কিনে নেয়।

কেকেআরের ওপেনার ক্রিস লিন কে বাদ দেওয়ার পরেই তাদের কপালে ভাঁজ পড়েছে ওপেনিং ব্যাটসম্যান নিয়ে। যেহেতু তিনি গত কয়েক বছর কেকেআরের হয়ে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। তিনি বাদ যাওয়ার পরে, T-10 টুর্ণামেন্টে বিস্ফোরক ইনিংস খেলে সকলের নজর কাড়েন। যার ফলে তাকে সহজেই মুম্বাই ইন্ডিয়ান্স কিনে নেয়।

Twitter Reactions: Sunil Narine's blitz helps KKR rout RCB

তবে ক্রিস লিন বাদ গেলেও কলকাতা নাইট রাইডার্স এর ওপেনিং হিসেবে রয়েছে বেশ কয়েকজন ব্যাটসম্যান, যারা ক্রিস লিনের বিকল্প হিসেবে কাজ করতে পারে। এর আগে দেখা গেছে, ঝড়ো ইনিংস খেলার জন্য সুনীল নারিনকে ক্রিস লিন এর সাথে ওপেনিং করতেচ। সুতরাং এবারেও সুনীল নারিনকে একজন ওপেনার হিসেবে দেখা যাবে।  

ক্রিস লিন এর বিকল্প হিসেবে ইংল্যান্ডের বিধ্বংসী ওপেনার টম বেনটনকে দেখা যেতে পারে। নিলাম এর পরের দিনই তিনি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে ৩৬ বলে ৬৪ রানের একটি ইনিংস খেলে কেকেআরের মুখে হাসি ফুটিয়েছেন। তার সাথে রাহুল ত্রিপাঠীকেও ওপেনিং করাতে পারে। কারণ গত আইপিএলে রাজস্থানের হয়ে তাকে মারমুখী ব্যাট করতে দেখা গেছে। 

Image result for tom Banton big bash

প্রতিটি টিমই চায়, মারকুটে ব্যাটসম্যানেদের দিয়ে ওপেন করাতে। তাই জাতীয় দলের হয়ে খেলা ভারতীয় তরুন ব্যাটসম্যান শুভমান গিলকেও ওপেন করার সুযোগ দিতে পারে। কারণ তিনিও একজন অভিজ্ঞ ব্যাটসম্যান। তার ব্যাট থেকে যেকোনো দিন বড় রানের ইনিংস বেরিয়ে আসতে পারে বলে আশাবাদী নাইট শিবির।

error: Content is protected !!