Connect with us

Cricket

প্রায় আট মাস পরে ক্রিকেট মাঠে নামতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি

২০১৯ সালের জুলাই মাস থেকে প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি কোনও আন্তর্জাতিক ম্যাচ বা এমনকি ঘরোয়া স্তরের কোন ম্যাচও খেলেনি। এমএস ধোনি কখন ফিরবেন তা কেউ জানত না। তবে, এবার এমএস ধোনির প্রত্যাবর্তনের ঘোষণা দেওয়া হয়েছে এবং মার্চ মাসে তাকে মাঠে ফিরতে দেখা যাবে। হ্যাঁ, এমএস ধোনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল ২০২০ তে ক্রিকেট মাঠে ফিরে আসবেন।

Image result for Dhoni

আসলে, শনিবার, ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আইপিএল ২০২০ লিগ ম্যাচের সময়সূচি প্রকাশ করেছে। একই তালিকায় প্রকাশিত হয়েছে যে আইপিএলের ১৩ তম আসরের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মুম্বাইয়ের মধ্যে ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে, এমএস ধোনি তার দলের সিএসকে অধিনায়ক থাকবেন এবং বিশ্বকাপ ২০১৯ সালের সেমিফাইনালের পরে প্রথমবারের মতো তিনি ক্রিকেট ম্যাচ খেলবেন।

মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচটি রবিবার ২৯ শে মার্চ রাত ৮ টা থেকে শুরু হবে। এর আগে ধোনি কোনও ম্যাচে খেলছেন না। এমতাবস্থায়, স্পষ্ট যে এমএস ধোনি তার প্রথম ম্যাচটি ১০ ​​জুলাই ২০১৯ এর পরে ২৯ শে মার্চ ২০২০-তে অর্থাৎ সাড়ে আট মাস পর নামবেন। তবে, তিনি ভারতীয় দলে ফিরেছেন কিনা সেটা তার আইপিএল পারফর্মেন্সের উপর নির্ভর করবে। ভারতীয় দলকে আইপিএলের পর দুটি বড় টুর্নামেন্ট খেলতে হবে।

Image result for Dhoni

আইপিএল সমাপ্তির ঠিক পরে, ভারতীয় দলকে ২০২০ এশিয়া কাপে অংশ নিতে হবে যা টি-টোয়েন্টি ফর্ম্যাটে দুবাইতে খেলা যেতে পারে। একই সঙ্গে, এশিয়া কাপের পরে, টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য রওনা দেবে। এমন পরিস্থিতিতে খেলোয়াড়দের আইপিএল পারফর্ম পরবর্তী দুটি টি-টোয়েন্টির টুর্নামেন্টে কার্যকর হবে। মহেন্দ্র সিং ধোনিও যদি ভাল পারফরম্যান্স দেন এবং দলের বাকি উইকেটরক্ষক-ব্যাটসম্যানরা খারাপ পারফর্ম করেন তবে ধোনিকেও নীল জার্সিতে দেখা যেতে পারে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top