ক্রিকেট

মুশফিকুর রহমান কোন আন্দাজই করতে পারলেন না সামির বলে বোল্ড হয়ে

প্রথম ইনিংসে ভারতের বোলিংয়ের সামনে ক্ষতবিক্ষত হয়ে গেল বাংলাদেশী ব্যাটসম্যানরা। কোনরকমে তারা ১৫০ রান করতে সমর্থ হয়। এদিকে টসে জিতে বাংলাদেশের অধিনায়ক ব্যাট করার সিদ্ধান্ত নেয়। এরপর বিরাট বাহিনী মাঠে নেমে পড়ে দুর্ধর্ষ বোলারদের নিয়ে। প্রথমেই বাংলাদেশী ব্যাটসম্যানদের ধাক্কা দেন দুই পেসার, মোহাম্মদ সামি এবং ইশান্ত শর্মা।

Image

এরপর বাংলাদেশ ক্রিকেট কিপার মুশফিকুর রহিম কিছুটা দলের হাল ফেরানোর চেষ্টা করে। তাকেও বোল্ড করে দেন বিধ্বংসী ভারতীয় পেসার মোহাম্মদ সামি। ভারতীয় বোলারদের সামনে কোন বাংলাদেশী ব্যাটসম্যান সেইভাবে টিকতে পারেনি। বাংলাদেশি অধিনায়ক মমিনুল হক (৩৭), মুশফিকুর রহমান (৪৩) এবং লিটন দাস (২১) ছাড়া আর কেউ তেমন রান পাইনি। এদিকে ঘরের মাঠে দ্রুততম ২৫০টি উইকেট তুলে নেন রবীচন্দ্রন অশ্বিন মাত্র ৪২টি টেস্ট। অবশ্য এর আগে মুরলিধরনও একই রেকর্ড করেছিলেন। তবে ভারতীয় বোলার হিসেবে অনিল কুম্বলে এবং হরভজন সিংহ কে পেছনে ফেললেন রবীচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুনঃ শাহরুখ খান কেকেআর থেকে ছাঁটাই করছেন কয়েকজন খেলোয়াড়কে

বাংলাদেশি অনভিজ্ঞ দলকে ভারতীয় বোলার চুরমার করে দিয়েছে ১৫০ রানের মাথায়। রবীন্দ্র জাদেজা ছাড়া প্রত্যেকেই উইকেট পেয়েছেন, অবশ্য তিনি একটি দুর্দান্ত রান আউট করেন। বল হাতে উমেশ যাদব ইশান্ত শর্মা এবং রবিচন্দ্রন আশ্বিন ২টি করে উইকেট নিয়েছেন এবং মোহাম্মদ সামি তিনটি উইকেট পেয়েছেন।

Image

মোহাম্মদ সামির দুরন্ত বোলিং এর সামনে মুশফিকুর রহমান বোল্ড হয়ে যান যেখানে তার কোন আন্দাজে ছিলনা। তারপরের বলে মেহেদী হাসানকে তিনি এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরত পাঠান। পরপর ২ বলে ২ উইকেট মোহাম্মদ সামির উইকেট পাওয়ার পর অলআউট করতে খুব বেশি বল খরচ করতে হয়নি ভারতীয় বোলারদের।

চলুন দেখে নিন সেই দুটি উইকেট:-

 

error: Content is protected !!