ক্রিকেট

ODI-তে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই ৪ ভারতীয় ব্যাটসম্যান, রোহিতের স্থান কোথায়?

ক্রিকেট লগ্নের শুরু থেকেই ভারতীয় ক্রিকেটাররা বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে পরিচিত। তারা ব্যাট হাতে দেখিয়েছেন অজস্র কয়েকটি রেকর্ড, যা বিপক্ষ দলের ব্যাটসম্যানের পক্ষে ভাঙ্গা কখনোই সম্ভব নয়। যেমন শচীন টেন্ডুলকারের আন্তর্জাতিক ১০০টি সেঞ্চুরি আবার রোহিত শর্মার ওডিআই ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি।

এবার চলুন জেনে নেওয়া যাক যে চারজন ভারতীয় ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন-

৪) সৌরভ গাঙ্গুলী

Incredible records of Sourav Ganguly

ওডিআই ক্রিকেটে সর্বাধিক ছক্কা হাঁকানোর দিক থেকে ভারতীয়দের মধ্যে চতুর্থ স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তিনি ওয়ানডে ক্যারিয়ারে মোট ৩১১টি ম্যাচে ৩০০টি ইনিংস খেলেছেন। যার মধ্যে তিনি ১৯০টি ছক্কা হাঁকিয়েছেন।

৩) সচিন টেন্ডুলকার

Sachin Tendulkar’s rules to hitting the perfect six | GQ India

ওডিআই ক্রিকেটে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বাধিক ছক্কার তালিকায় শচিন টেন্ডুলকার রয়েছেন তৃতীয় স্থানে। ওডিআই ক্রিকেটে সর্বাধিক রানের মালিক সচিন টেন্ডুলকার তিনি তার ওয়ানডে ক্যারিয়ারে মোট ৪৬৩টি ম্যাচে ৪৫২টি ইনিংস খেলেছেন। যার মধ্যে তিনি ১৯৫ টি ছক্কা হাঁকিয়েছেন।

২) মহেন্দ্র সিং ধোনি

Ms Dhoni Helicopter Shot Wallpapers

শেষের দিকে ব্যাট করার সুযোগ পেলেও মহেন্দ্র সিং ধোনির ব্যাট থেকে বহুবার হেলিকপ্টার শট দেখা গিয়েছে এবং সর্বাধিক ছক্কা হাঁকানোর দিক দিয়ে জায়গা করে নিয়েছেন দ্বিতীয় স্থানে। তিনি ওয়ানডে ক্যারিয়ারে এখনো পর্যন্ত ৩৫০টি ম্যাচে ২৯৭টি ইনিংস খেলেছেন। যার মধ্যে তিনি ২২৯ টি ছক্কা হাঁকিয়েছেন।

১) রোহিত শর্মা

Rohit Sharma Hits 400th International Six, Third Indian In Top 10 ...

সর্বাধিক ছক্কা হাঁকানোর তালিকায় ভারতীয় ব্যাটসম্যানদের সবার শীর্ষে রয়েছেন “হিটম্যান” রোহিত শর্মা। ওপেনিং এ সুযোগ পাওয়ার পর থেকেই খুব অল্প সময়ে এ রেকর্ড তিনি করেছেন। তিনি ওয়ানডে এখনো পর্যন্ত ২২৪টি ম্যাচে ২১৭টি ইনিংস খেলেছেন। যার মধ্যে তিনি ২৪৪টি ছক্কা হাঁকিয়েছেন।

error: Content is protected !!