Connect with us

মোহাম্মদ সামির লাস্ট ওভারে দুর্দান্ত বোলিংয়ে ভারতকে হারের মুখ থেকে রক্ষা করে

Cricket

মোহাম্মদ সামির লাস্ট ওভারে দুর্দান্ত বোলিংয়ে ভারতকে হারের মুখ থেকে রক্ষা করে

গতকাল হ্যামিল্টনে ভারত ও নিউজিল্যান্ড তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল। এদিন নিউজিল্যান্ড প্রথমে টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায়। ভারতীয় দল নির্ধারিত কুড়ি ওভারে ১৭৯ রান করে ৫ উইকেট হারিয়ে। একমাত্র রোহিত শর্মা (৬৫) ছাড়া কেউ উল্লেখযোগ্য রান পাননি। এরপর জবাবে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। কিন্তু শেষ পর্যন্ত মোহাম্মদ সামির দুর্দান্ত বোলিং এর জেরে ম্যাচটি টাই হয়ে যায়।

Image result for Mohammed Shami"

নিউজিল্যান্ডের শেষ ওভারে দরকার ছিল মাত্র ৯ টি রান। ক্রিজে রস টেলর। প্রথম বলেই একটি ছক্কা মেরে তারপরে বলে এক রান নিয়ে দুর্দান্ত ব্যাটিং করা কেন উইলিয়ামসনকে (৯৫) আউট করে মোহাম্মদ সামি। এরপর নিউজিল্যান্ডের উইকেট-রক্ষক শেফার্ড পরপর দুটি বল মিস করে দৌড়ে একটি বাই রান নেয় পঞ্চম বলে।

ম্যাচ তখন প্রায় তুঙ্গে! সারা গ্যালারির মধ্যে রোমাঞ্চকর পরিবেশ তৈরি হয়েছে। এই অবস্থায় শেষ বলে দরকার ছিল মাত্র একটি রান। মোহাম্মদ সামি বুদ্ধি খাটিয়ে করে ইয়র্কার আর তাতেই ক্লিন বোল্ড হয়ে যায় রস টেলর। ম্যাচটি টাই হয়। শেষ চার বলে মাত্র একটি রান দিয়ে দুটি উইকেট তুলে নেন এই ভারতীয় পেসার এবং ম্যাচের পরে রোহিত শর্মা প্রশংসা করে বলেন সুপার ওভারে তার দুটি ছক্কার থেকেও গুরুত্বপূর্ণ ছিল মোহাম্মদ সামি শেষ ওভারটি।

Image

ম্যাচটি টাই হলে, সুপার ওভারে নিউজিল্যান্ড তোলে ১৭ রান। কিন্তু শেষ পর্যন্ত জয়ের হাসি ভারত হাসে। অসম্ভবকে সম্ভব করতে হলে রোহিত শর্মা। শেষ দুই বলে ১০ রান দরকার হলে ওই দুই বলেই দুটি ছক্কা হাঁকান। ম্যাচের নায়ক হন রোহিত। ফলে ভারত নিউজিল্যান্ড ৩-০ তে হারিয়ে সিরিজ জিতে নেয়।

দেখুন মোহাম্মদ সামির দুর্দান্ত ওভার:

https://youtu.be/hQgnnFWH4XU

Continue Reading
Click to comment

Trending ..

To Top