ক্রিকেট

মিয়াঁদাদের দাবি ভারতে ক্রিকেট বন্ধ করে দেয়া উচিত, কড়া জবাব বিনোদ কাম্বলির

জাভেদ মিয়াঁদাদকে কড়া জবাব দিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিনোদ কাম্বলি। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মিয়াঁদাদের দাবি ছিল, ভারতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা বন্ধ করা উচিত আইসিসির। তিনি বলেছিলেন যে বিদেশি ক্রিকেটারদের পক্ষে ভারত নিরাপদ নয়। এরপর কাম্বলি সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন।

Image result for Miandad

এর আগে মিয়াঁদাদ বলেছিলেন, ‘আইসিসির এগিয়ে আসা উচিত এবং বিশ্বকে বলা উচিত, এই দেশটি নিরাপদ নয় বলে ভারতে খেলা বন্ধ করে দিন। অন্যান্য দেশ ভারতের চেয়ে ভাল। ভারতের লোকেরা নিজের দেশবাসীর সাথে লড়াই করছে। কী হচ্ছে তা দেখুন এবং পদক্ষেপ নিন। তাই কোন দেশের উচিত নয় ভারতে এসে ক্রিকেট খেলা, আইসিসির কাছে তীব্র প্রতিবাদ জানাই।”

ভারতের হয়ে ১০৪ টি ওয়ানডে এবং ১৭ টি টেস্ট ম্যাচ খেলা বিনোদ কাম্বলি শনিবার টুইটারে লিখেছিলেন, “জাভেদ মিয়াঁদাদ তোমার খোঁচা দেওয়া অভ্যাস এখনো গেল না, এমনকি অবসর নেওয়ার পরেও। আমাদের দেশ নিরাপদ এবং আমরা প্রতিটি অতিথি দেশকে সর্বোত্তম সুরক্ষা দিয়েছি। এখন দেখা উচিত, কোন কোন দেশ পাকিস্থানে আসতে চায়।”

Image result for Miandad

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মণি এই সপ্তাহে একই রকম বিবৃতি দিয়েছেন। তিনি বলেছিলেন যে পাকিস্তানের চেয়ে ভারত নিরাপদ নয়।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ১০ বছর পর টেস্ট ক্রিকেট পাকিস্তানে ফিরে এসেছে এবং শ্রীলঙ্কা সেখানে দুটি টেস্ট ম্যাচ সিরিজ খেলেছে। পাকিস্তান সিরিজটি ১-০ ব্যবধানে জিতেছে। ২০০৯ সালে, শ্রীলঙ্কার টিম বাসে একটি সন্ত্রাসী হামলা হয়েছিল যার ফলে কোনও দেশ গত ১০ বছর ধরে কোনো টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে সফর করেনি।

তাৎপর্যপূর্ণভাবে, ভারত ও পাকিস্তানের মধ্যে কূটনৈতিক সম্পর্ক দীর্ঘদিন ধরে খারাপ রয়েছে। পাকিস্তানি সেনারা সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন অব্যাহত রেখেছে। একই সাথে, এই ধরনের অবাস্তব বক্তব্য প্রায়শই পাকিস্তান ক্রিকেট বোর্ড ও পাক ক্রিকেটার এবং পাক সরকার থেকে শুনতে পাওয়া যায়।

error: Content is protected !!