ক্রিকেট

বিশ্বকাপের সেমিফাইনালে রান আউট হওয়া নিয়ে দুঃখ প্রকাশ করলেন মহেন্দ্র সিং ধোনি

ভারতের সাবেক অধিনায়ক এবং উইকেট কিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে রানআউট হয়েছিলেন। প্রায় ছয় মাস পর ধোনির সেই রানআউট নিয়ে নীরবতা ভেঙেছেন।

গত বছর ৯ জুলাই বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচটি ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে খেলা হয়েছিল। এই ম্যাচে রবীন্দ্র জাদেজা (৭৭) এবং মহেন্দ্র সিং ধোনি (৫০) সপ্তম উইকেটে ১১৬ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে জয়ের কাছাকাছি পৌঁছে দেয়। এর পরে ধোনি রান আউট হয়ে যায়, গন্তব্য স্থল থেকে তিনি মাত্র দুই ইঞ্চি দূরে ছিলেন।

Image result for Mahendra Singh Dhoni"

ধোনির রানআউট হওয়ার সাথে সাথে টিম ইন্ডিয়া তথা কোটি কোটি ভারতবাসীর হৃদয় ভেঙে যায়। টিম ইন্ডিয়ার জয়ের জন্য ১০ বলে ২৫ রান দরকার ছিল। ধোনি ক্রিজে ছিলেন। দুই রান নিতে গিয়ে রান আউট হন। তিনি প্রথম রানটি দ্রুত শেষ করেছিলেন, কিন্তু দ্বিতীয় রান নিয়ে গিয়ে মার্টিন গাপটিলের দুর্দান্ত থ্রো সরাসারি উইকেট ভেঙে দেয়। আউট হয়ে ধোনি সাজঘরে ফেরার সঙ্গে সঙ্গে ওই বিশ্বকাপে ভারতের আশাও শেষ হয়ে যায়।

সম্প্রতি, ধোনি ইন্ডিয়া টুডে এক সাক্ষাৎকারে এটি প্রকাশ করেছেন। তিনি বলেছিলেন, ”কেরিয়ারের প্রথম ম্যাচে আমি রান আউট হয়েছিলাম। বিশ্বকাপের সেমিফাইনালেও রান আউট হয়েছি। মনে মনে এখনও আমি আক্ষেপ করে বলি, কেন যে ডাইভ দিলাম না! সেদিন আমার ডাইভ দেওয়া উচিত ছিল।”

Image result for Mahendra Singh Dhoni"

প্রসঙ্গত, ৩৮ বছর বয়সী ধোনি বর্তমানে ক্রিকেট থেকে দূরে রয়েছেন। তার অবসর নিয়ে নিয়মিত জল্পনা চলছে, তবে এখনও পর্যন্ত ধোনি এ বিষয়ে কিছু বলেননি। সম্প্রতি, ওয়ানডে থেকে ধোনির প্রথম অবসর সম্পর্কে ইঙ্গিত দিয়েছেন কোচ রবি শাস্ত্রী।

error: Content is protected !!