Connect with us

News

চিনা সংস্থার ৫০০০ কোটি টাকার তিনটি প্রকল্প বাতিল করল মহারাষ্ট্র সরকার

লাদাখ সীমান্তে সেনা সেনার অতর্কিত হামলায় ২০ জন ভারতীয় সেনার শহীদ হবার পর গোটা দেশ ফুঁসছে। ঠিক এমন পরিস্থিতিতে চীনের উদ্দেশ্যে কড়া বার্তা দিল মহারাষ্ট্রের শিবসেনা সরকার। চীনা সংস্থার তিনটি প্রকল্প বাতিল করল যার বরাত ছিল ৫ হাজার কোটি টাকার চাইতেও বেশি।

Uddhav Thackeray wants to get rid of Covid-19 by the start of ...

এই তিনটি চিনা প্রকল্পে ৫ হাজার কোটি টাকা বিনিয়োগ করার কথা ছিল। মহারাষ্ট্রের শিল্পমন্ত্রী একসঙ্গে জানিয়েছেন যে কেন্দ্রের সাথে বৈঠকের পরেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী পদক্ষেপগুলি কেন্দ্রের অনুসারেই মেনে নেওয়া হবে।

জানা গিয়েছে, চীন, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুরের সাথে মোট বারোটি চুক্তিতে সই করেছিল মহারাষ্ট্র সরকার। যার মধ্যে চীনের তিনটি সংস্থা বাতিল করল।

চীনের এই সংস্থাগুলির মধ্যে হলো পিএমআই ইলেকট্রো মোবিলিটি যার সঙ্গে প্রায় ১০০০ কোটি টাকা, গ্রেট ওয়াল মোটরসের সঙ্গে ৩৭৭০ কোটি টাকা এবং হেঙ্গলি ইঞ্জিনিয়ারিংয়ের সাথে ২৫০ কোটি টাকার বিনিয়োগের চুক্তি হয়েছিল।

New energy car sales rev up - Chinadaily.com.cn

লাদাখের ঘটনার পর থেকে গোটা ভারতবর্ষের জুড়ে চাইনিজ প্রোডাক্ট নিষিদ্ধের দাবি উঠছে। একই সাথে অর্থনৈতিক ক্ষেত্রেও চীনের ব্যাপারে পদক্ষেপ নেওয়া শুরু করেছে কেন্দ্রীয় সরকার। লাদাখ সীমান্তে যে উত্তেজনা ছড়িয়ে ছিল তা নিয়ে এদিন প্রধানমন্ত্রী সর্বদলীয় বৈঠকে মহারাষ্ট্র সরকার উদ্ধব ঠাকরে বলেন, ভারত দুর্বল নয় এবার চিনকে বুঝিয়ে দেওয়ার সময় এসেছে। সেই পথেই পা বাড়ালেন শিবসেন নেতা।

লাদাখ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা সর্বদলীয় বৈঠকে উদ্ধব বলেছিলেন, ভারত যে দূর্বল নয় এবার চিনকে তা বুঝিয়ে দেওয়ার সময় এসেছে। সেই পথেই পা বাড়ালেন শিবসেনা নেতা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top