ক্রিকেট

লকডাউনের মেয়াদ বাড়লো দেশে, আইপিএলের ভবিষ্যৎ নিয়ে কি জানালো বিসিসিআই

চলতি বছরে আইপিএল (IPL) হওয়ার তেমন কোন সম্ভাবনা নেই, কিন্তু ক্রিকেট প্রেমীদের জন্য একটি ক্ষীন আশা রয়েছে সেই কথাই জানিয়েছে বিসিসিআই। আজ নববর্ষের সকালেই প্রধানমন্ত্রী জানিয়েছেন আগামী ৩রা মে পর্যন্ত সারাদেশে লকডাউন জারি করা হলো। তাই আপাতত স্থগিত রাখা হয়েছে আইপিএল। ভারতীয় ক্রিকেট বোর্ডের সূত্রে জানা গিয়েছে যে, ৩রা মে এর পরেই পরিস্থিতির ওপর নির্ভর করে আলোচনা করা হবে।

No live cricket: Watch top IPL matches on Star Sports at 8 pm ...

গত ২৯ মার্চ এই মেগা টুর্নামেন্টের শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার সপ্তাহ দুয়েক আগে থেকেই দেশে করোনা মহামারী নিয়ে সংকটময় পরিস্থিতি তৈরি হলে তা অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয় ১৫ই এপ্রিল পর্যন্ত। এবার সারা দেশজুড়ে আগামী ৩রা মে পর্যন্ত লকডাউন এর মেয়াদ বাড়ায় ধারণা করা যায় যে, চলতি বছরে আইপিএলের আয়োজন পুরোপুরি জলে। বর্তমান পরিস্থিতিতে মে মাসের পরে লকডাউন উঠলেও তাতে আইপিএলের মত মেগা টুর্নামেন্ট এর আয়োজন করা বেশ কঠিন।

কিছুদিন আগেই আইপিএলের ভবিষ্যৎ নিয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী একটি স্পষ্ট বার্তা দিয়েছিলেন। তিনি বলেন, “সারা বিশ্বের কোনো দেশেই এখন খেলার মত আয়োজনের পরিস্থিতি নেই। তবে এবারের মত আইপিএল ভুলে যাওয়াই ভালো হবে।”

ഐപിഎല്ലിന്റെ കാര്യം തിങ്കളാഴ്ച ...

কিন্তু অন্যদিকে এই টুর্নামেন্ট না হলে বিপুল অর্থের ক্ষতির মুখোমুখি হবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজির মালিক থেকে শুরু করে বিসিসিআই। তাই ইতিমধ্যেই আইপিএল বাতিলের ঘোষণা করতে পারছেনা বোর্ডের কর্মকর্তারা। করোনা মহামারীর কারণে যদি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হয় তাহলে সেই সময়ে (অক্টোবর নভেম্বর) আইপিএল আয়োজনের পরিকল্পনা রয়েছে বিসিসিআইয়ের।

error: Content is protected !!