লাইফস্টাইল

বাঁহাতি মানুষেরা অনন্য গুণের অধিকারী হয়, জানালো শাস্ত্রবিদ্যা

বেশিরভাগ মানুষ ডানহাতি, তাই তারা ডানহাতি কাজকর্ম করেন। আর কিছু মানুষ থাকেন বাঁহাতি। তবে বাঁহাতি লোকের সংখ্যা খুবই কম। তবে শাস্ত্র অনুযায়ী এই প্রকার মানুষদের মধ্যে রয়েছে বিশেষ কয়েকটি গুণ যা তারা ভবিষ্যতে খুবই উন্নতিসাধন করতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক শাস্ত্র অনুযায়ী বাঁ হাতি মানুষের কি কি গুন থাকে –

Image result for left hander

১) আর্থিক দিক দিয়ে শক্তিশালী হয়:- শাস্ত্র অনুযায়ী বামহাতি মানুষদের সাধারণত অর্থের দিক থেকে অনেক বেশি থাকে। এদের আর্থিক দিকটা সবসময় বেশি থাকার তুঙ্গে রাশি চক্র থাকে।

২) ভুল করেন না:- বামহাতি মানুষের একেবারেই ভুল করতে পছন্দ করেন না। তাদের মন খুবই খুঁতখুঁতে হয়ে থাকে। যতক্ষণ না মনের মত কোন কিছু হয়ে যাচ্ছে ততক্ষণ সেই কাজ ছেড়ে যায় না। এরা প্রতিটি কাজ নিপুনের সাথে পূরণ করে। যতক্ষণ না কাজটি সম্পূর্ণ হয় নিজেরা শান্ত থাকতে পারে না আর সেটি অতি বিচক্ষণতার সাথে পূরণ করার যথাসাধ্য চেষ্টা করে। তাই এরা একেবারেই ভুল করে না।

৩) প্রখর বুদ্ধি থাকে:- বাঁহাতি মানুষেরা অত্যন্ত বুদ্ধিমান প্রকৃতির হয়ে থাকে, কারণ এদের বুদ্ধিদীপ্ত প্রখর থাকে। যেকোনো সিদ্ধান্তকে তারা বুদ্ধিমানের সাথে গ্রহণ করে। এই প্রকার মানুষেরা শিক্ষা জীবনে যথেষ্ট সাফল্য লাভ করে।

Related image

৪) সব কাজে দক্ষ:- এই প্রকার মানুষেরা সব কাজে দক্ষতা দেখাতে পারে। শুধুমাত্র ব্যক্তিগত কাজ না অন্য কাজেও এরা যথেষ্ট নিপুনের সাথে পূরণ করে।

৫) নেতৃত্ব দিতে ভালো পারেন:- এই প্রকার মানুষেরা যেকোনো কাজেই নেতৃত্ব দিতে খুবই ভালো পারেন। তাদের মধ্যে নেতৃত্ব দেওয়ার যথেষ্ট দক্ষতা রয়েছে।

৬) সুসম্পর্ক বজায় রাখে:- এপ্রকার মানুষদের বেশিরভাগ ক্ষেত্রেই সুসম্পর্ক বজায় থাকে। এরা মনের দিক থেকে অনেকটাই ভালো হয়। যার ফলে তাদের সম্পর্ক সারা জীবন অটুট থাকে। তবে এই প্রকার মানুষেরা প্রেমিক স্বভাবের হয়ে থাকে।

Related image

৭) খেলাধুলায় দক্ষতা:- খেলাধুলার ক্ষেত্রে বাঁহাতি মানুষেরা অত্যন্ত দক্ষ হয়ে থাকে। খেলাধুলা তো তারা প্রভূত উন্নতি লাভ করে। তাই আজকাল কার দিনে আপনি যেকোন বাঁহাতি খেলোয়াড়কে দেখবেন তিনি যথেষ্ট ভাবে উন্নত।

প্রসঙ্গত , জায়ান্ট টেক সংস্থা অ্যাপেলের বিভিন্ন প্রোডাক্টগুলি নির্মাণের ক্ষেত্রে বাঁহাতি মানুষের যথেষ্ট অবদান রয়েছে।

error: Content is protected !!