Connect with us

Cricket

নিলামের আগেই ১০ জন প্লেয়ারকে ছেড়ে দিল কলকাতা নাইট রাইডার্স

দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স আগামী ১৯ ডিসেম্বর হতে চললাম অনুষ্ঠানের আগেই ১০ জন খেলোয়ারকে ছেড়ে দিল শাহরুখ খান। যার ফলে কলকাতা নাইট রাইডার্স এর ম্যানেজমেন্টের হাতে এলো ৩৫ কোটি ৬৫ লাখ টাকা। আর এই টাকা দিয়েই আগামী ২০২০ আইপিএলের জন্য অন্যান্য খেলোয়াড়দের কিনে নিতে পারবে। গতবারে আইপিএলের নিলামে কেকেআর সবচেয়ে বেশি চড়া দামে কিনেছিল অস্ট্রেলিয়ান ডানহাতি ওপেনার ক্রিস লিন কে ৯.৬ কোটি টাকা দিয়ে। এবার তাকেই ছেড়ে দিল কিং খানের দল।

Image

গত পাঁচ বছরে কলকাতার ঘরে আসেনি কোন আইপিএল শিরোপা। দুবার এসেছিল গৌতম গম্ভীরের অধিনায়ক এর নেতৃত্বে। তাহলে কি সেই ব্যর্থতা ঢাকতেই দলে অদল বদল করার সিদ্ধান্ত নিল কিং খান? এই প্রশ্নের উত্তর হয়তো পরেই পাওয়া যাবে। তবে তাদের দলের ভাবমূর্তি দেখে বোঝা যাচ্ছে আগামী দিনের জন্য তাদের দলকে আরো শক্তপোক্ত করতে চলেছে নাইট রাইডার্স। হয়তো যেসকল খেলোয়াড়দেরকে বাদ দিয়ে দিল নাইট রাইডার্স তাদের থেকেও উন্নত মানের খেলোয়াড় দলে আনতে চলেছে।

গত বছরে ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার কার্লোস ব্রাথওয়েট কে নাইট রাইডার্স কিনেছিল পাঁচ কোটি টাকার বিনিময় এ। কিন্তু তাকে দুটিমাত্র ম্যাচ খেলার সুযোগ দেয়া হয়। আর সেখানে তিনি জঘন্য পারফর্ম করেন। দুটি ম্যাচ খেলে তার সঙ্গে ছিল মাত্র ১১ রান এবং তার ঝুলিতে কোন উইকেট ছিল না। অথচ এই খেলোয়াড়, ইডেনের মাটিতে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ ওভারে ২২ রান থাকা সত্ত্বেও, পরপর চার বলে চারটি ছক্কা মেরে চ্যাম্পিয়ন করেছিল ওয়েস্ট ইন্ডিজকে। সেই সুবাদে ওই রাতের ইডেনের নায়ককে দলে নিয়েছিল কেকেআর। কিন্তু তাতে সন্তুষ্ট হয়নি শাহরুখ খান।

Image

খবর সূত্রে জানা গিয়েছে যে, নাইট রাইডার্স কয়েকজন নামি দামি খেলোয়াড়কে দল থেকে বাদ দিয়ে দিয়েছে। তাদের মধ্যে রয়েছে কার্লোস ব্রাথওয়েট, ক্রিস লিন, নিখিল নায়েক, কেসি কারিয়াপ্পা, জো ডেনলি, শ্রীকান্ত মুন্দে, ইয়ারা পৃথ্বীরাজ, আনরিচ নর্জেকে, রবিন উথাপ্পা, পীযূষ চাওলা। আর অন্যদিকে অধিনায়ক দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, কুলদীপ যাদব, শুভমান গিল, লকি ফার্গুসন, নিতিশ রানা, রিঙ্কু সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, সন্দীপ ওয়ারিয়র, হারি গার্নে, কমলেশ নাগারকোটি এবং শিভাম মাভিকে দলে রাখা হয়েছে।

Image

কেকেআর নাইট রাইডার্স যে সকল খেলোয়াড়কে রিটেন করে রেখেছে তাদের জন্য খরচ হয়েছে ইতিমধ্যে ৪৯.৩৫ কোটি টাকা। এখন তাদের টিম ম্যানেজমেন্টের হাতে রয়েছে ৩৫.৬৫ কোটি টাকা, তা দিয়েই আগামী ডিসেম্বরে আইপিএল নিলামে কিছু নতুন খেলোয়াড় কিনবে। তবে ইতিমধ্যে কেকেআর ট্রেড উইন্ডোর মাধ্যমে মুম্বাইয়ের সিদ্ধেশ্ ল্যাড কে দলে নিয়েছে। এবার দেখা যাক শাহরুখ খান কিভাবে নাইট বাহিনী নতুন করে সাজিয়ে তোলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top