ক্রিকেট

উড়ন্ত অবস্থায় বল ছুড়ে রানআউট করলেন কোহলি, হতাশ হয়ে ফিরলেন নিকোলাস

বুধবার হ্যামিল্টনে নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে প্রথম ওয়ানডেতে ইন-ফর্ম হেনরি নিকোলসকে প্যাভিলিয়নে পাঠানোর জন্য দুর্দান্ত এক রান আউট করলেন বিরাট কোহলি। রস টেলর জাসপ্রিত বুমরার বলে অফ সাইডে ঘুরিয়ে দ্রুত সিঙ্গেলের জন্য দৌড়ানো শুরু করলেও কোহলি এতে সতর্ক ছিলেন। বিদ্যুতের গতিতে কভার থেকে দৌড়ে এসে কোহলি বলটি ছুড়ে ডাইভ মারেন এবং নিকোলসের মরিয়া হয় ডাইভ মারলেও তার ক্রিজে পৌঁছানোর আগে স্টাম্প ভেঙে যায়।

Image

ভারত প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৩৪৭ রানের পাহাড় খাড়া করে। যার মধ্যে বিরাট কোহলি ৫১ রানের ইনিংস খেলেন। এই ম্যাচে শ্রেয়াস আইয়ারের প্রথম সেঞ্চুরি আসে এবং ফিনিশার এর ভূমিকায় কে এল রাহুল অসাধারণ ব্যাট করেন। মাত্র ৬৪ বলে ৮৮* রানে অপরাজিত থাকেন।

এরপর নিউজিল্যান্ড রানের তারা করতে নামলে ১৬ ওভারে মার্টিন গাপটিল এবং ২০তম ওভারে টম ব্লান্ডেল আউট হন। যখন নিউজিল্যান্ডের ওপেনার নিকলাস রুদ্র মূর্তি ধারণ করেছিলেন সেই সময়ে বিরাট কোহলি তাকে থামিয়ে দেন অসাধারণ রান আউট করে। তিনি ধীরগতিতে শুরু করলেও শেষ দিকে ৮২ বলে ৭৮ রানের ইনিংস খেলে আউট হন।

শেষ পর্যন্ত রস টেইলর এবং লাথামের ব্যাটের উপর নির্ভর করে নিউজিল্যান্ড জয়ের লক্ষ্যে কাছাকাছি পৌঁছে যায়। ১১ বল বাকি থাকতেই ৪ উইকেটে ৩৪৮ রানের লক্ষ্যমাত্রা ছুঁয়ে ফেলে। এদিন রস টেলরের ব্যাট থেকে অসাধারণ সেঞ্চুরি দেখতে পাওয়া যায় এবং এটি নিউজিল্যান্ডের একটি স্মরণীয় জয়।

দেখুন সেই ভিডিওটি:

https://twitter.com/Sushil9917172/status/1224976922389573632?s=19

error: Content is protected !!