Connect with us

Cricket

কোহলি একটি ম্যাচে মেসি বা রোনাল্ডো থেকে দ্বিগুণ দৌড়ান: এমএসকে প্রসাদ

বিরাট কোহলি, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তার ফিটনেসের জন্য পরিচিত এবং তিনি নিজেকে ফিট রাখতে কঠোর পরিশ্রম করেন। ক্রিকেট মাঠে ব্যাট করার সময় কোহলির ফিটনেসও দেখা যায়। ইনিংসের সময় পিচে কতটা রান নিতে দৌড়য় বিরাট কোহলি, তা প্রকাশ করেছেন টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ। তিনি বলেছিলেন যে একটি ভাল ইনিংসের সময় ক্যাপ্টেন কোহলি ১৭ কিলোমিটার দৌড়ে যান।

Image result for Kohli ran

একটা ফুটবল ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি যতটা দৌড়ান তার চেয়েও দ্বিগুণ দৌড়ান ২২ গজে ভারত অধিনায়ক বিরাট কোহলি। যদিও ভারতীয় ক্রিকেটের নির্বাচকমণ্ডলীর চেয়ারম্যান এমএসকে প্রসাদের দাবি অন্তত তেমনই।

হিসাব করলে দেখা যায় যে, পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো ফুটবল খেলার পুরো ৯০ মিনিটে প্রায় ৮.৩৮ কিলোমিটার দৌড়ান এবং আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ৭.৬ কিলোমিটার দৌড়ান। একটি স্পোর্টস চ্যানেলে এমএসকে প্রসাদ সাক্ষাৎকারে দাবি করেছেন যে, বিরাট কোহলি বড় ইনিংস খেলার সময় ২২ গজে প্রায় ১৭ কিলোমিটার দৌড়ান।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে প্রতিটি ক্রিকেট সম্পর্কে সব রকমের তথ্য পাওয়া সম্ভব। জিপিএস ট্র্যাকিং করে ক্রিকেটাররা কতটা পথ দৌড়ান তার সবকিছু জানা যায়। ভারতীয় দলের প্রধান টিম সেলেক্টর এমএসকে প্রসাদ জানিয়েছেন যে, ‘‘প্র্যাকটিস সূচি দেখলেই বোঝা যাবে প্রতিটি ক্রিকেটারকে কতটা ওয়ার্ক লোড নিতে হয়। বড় ইনিংস খেলার সময়ে কোহালিই তো ১৭ কিলোমিটার দৌড়য়।’’

Image result for kohli practice

ভারত অধিনায়ক বিরাট কোহলি তার ফিটনেস লেভেল এর মাত্রাকে উচ্চতায় নিয়ে গেছে এবং দেশের অন্যান্য ক্রীড়াবিদরাও তাকে দেখে অনুসরণ করে থাকেন। কখনো কখনো দেখতে পাওয়া যায়, ২২ গজে ১ রানকে ২ রানে পরিণত করতে পারেন। এমনকি ফিল্ডিং করার সময়ও তিনি দ্রুত গতিতে বল ফেরত পাঠান। চলতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে তেমনি কয়েকটি রান আউট করতে দেখা গেছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top