অফবিট

অর্থাভাব দূর করতে বাড়িতে রাখুন এই পাঁচটি জিনিস

আমরা প্রত্যেকেই সুন্দরভাবে জীবন যাপন করতে চাই। কিন্তু সব সময় কি সুখ পাওয়া সম্ভব? আমাদের জীবনে যেমন নানান দুঃখ কষ্ট থাকে তেমনই থাকে কিছুটা সুখও। তবে শাস্ত্র মতে জীবনে সুখী হওয়ার কয়েকটি পদ্ধতি রয়েছে। যদি সেই পদ্ধতি গুলি আমরা মেনে চলতে পারি তাহলে হয়তো সুখী হতে পারব।  

গৃহস্থালির বিভিন্ন দ্রব্যগুলির মধ্যে এমন কিছু জিনিস রয়েছে যেগুলো ব্যবহার করলে ভাগ্যের চাকা ঘুরে যেতে পারে। কয়েকটি জিনিস আমাদের নিত্য প্রয়োজনীয় আবার কিছু কিছু জিনিস প্রতিনিয়ত কাজে না লাগলে তবুও বাড়িতে থাকে। তেমনি পাঁচটি জিনিস বাড়িতে রাখলে জীবন হয়তো কখনোই অর্থাভাব দেখা দেবে না। 

Premium Photo | Man hand open an empty wallet with copy space.

এবার দেখে নেওয়া যাক সেই জিনিস গুলি কি কি –

বাঁশি: বাড়িতে একটি কাঠের বাঁশি থাকা মানে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এটি নিয়মিত পুজো করলে বাড়ি থেকে সমস্ত ধরনের অশুভ ছায়া সরে যেতে থাকে এবং ভাগ্যের চাকা দ্রুত পরিবর্তন হয়।

ঘি: বাড়িতে ঘিরে রাখা অত্যন্ত মঙ্গলজনক বলে মনে করা হয়। এটি আমাদের প্রতিনিয়ত কাজে লাগে। তাই ঠাকুরের প্রদীপ জ্বালান ঘি দিয়ে। এর ফলে ধনসম্পত্তি বৃদ্ধি পেতে শুরু করবে।

মধু: বাড়িতে মধু রাখা অত্যন্ত শুভ লক্ষণ বলে মনে করা হয়। এটি বাড়িতে রাখলে উন্নতি হওয়া থেকে কেউ আটকাতে পারবেনা। পুরোহিতদের মতে দেবতাদের অত্যন্ত প্রিয় খাদ্য মধু। তাই এটি অত্যন্ত পবিত্র ও অশুভ জিনিস।

চন্দন: অর্থাভাব দূর করতে বাড়ির মধ্যে চন্দন রাখা অবশ্যই প্রয়োজন। যে বাড়িতে চন্দন থাকে সেখানে কোন অশুভশক্তি প্রবেশ করতে পারে না। সেইসাথে আর্থিক সমস্যাও দূর হয়ে যায়।

বীণা: মা স্বরসতীর বাদ্যযন্ত্র হিসেবে বীণা পরিচিত। শাস্ত্রমতে, বীণা খুবই একটি পবিত্র বাদ্যযন্ত্র। এটি বাড়িতে রাখলে সর্বদা সমৃদ্ধিতে ভরে যায়। 

error: Content is protected !!