বিজ্ঞান ও প্রযুক্তি

আগামী ৬ ডিসেম্বর থেকে ৪০% প্ল্যানের দাম বাড়ানো হবে, ঘোষণা করল Jio

ভোডাফোন, আইডিয়া এবং এয়ারটেলের পরে এখন জিও শুল্ক পরিকল্পনার দাম বাড়ানোর কথা ঘোষণা করে দিয়েছে। রিলায়েন্স জিও রবিবার মোবাইল সেবার বৃদ্ধির হার ঘোষণা করেছে। নতুন জিও হার ৬ ডিসেম্বর থেকে কার্যকর হবে এবং ৪০ শতাংশ পর্যন্ত ব্যয়বহুল হবে। সংস্থাটি একটি বিবৃতিতে বলেছে যে এটি তার All in One প্ল্যানটির নীতিগুলির উপর নির্ভর করছে। জিও দাবি করেছে, যে কারণে এটি ফি ৪০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে দেবে এবং অন্যদিকে ৩০০ শতাংশ পর্যন্ত আরও সুবিধাও দেবে। এটি ভারতীয় টেলিকম শিল্পকে টেকসই রাখতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে।

Image result for jio sim

সংস্থাটি আরও বলেছে যে টেলিকম সেবা ফি বাছাইয়ের বিষয়ে সরকারের সাথে পরামর্শ প্রক্রিয়ায় সহযোগিতা অব্যাহত রাখবে। ভোডাফোন, আইডিয়া এবং এয়ারটেল দ্বারা বাড়ানো হারের ঘোষণার পরে রিলায়েন্স জিও এই বিবৃতি প্রকাশ করেছে। ভোডাফোন আইডিয়া মোবাইল পরিষেবা ৪২% এবং এয়ারটেল ৫০.১০ শতাংশ বৃদ্ধি করেছে। এই দুটি সংস্থার সংশোধিত হার কার্যকর হবে ৩ ডিসেম্বর থেকে। 

Image

গ্রাহকদের চূড়ান্ত স্বার্থে প্রতিশ্রুতিবদ্ধ থাকা অবস্থায়, জিও ভারতীয় টেলিযোগাযোগ শিল্পকে বজায় রাখতে সহায়তা করার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেবে। সংস্থাটি আরও বলেছে, জিও টেলিযোগাযোগ শুল্ক সংশোধন করার জন্য পরামর্শ প্রক্রিয়াতে সরকারের সাথে কাজ চালিয়ে যাবে এবং অন্য সকল স্টেকহোল্ডারের অংশগ্রহণের প্রত্যাশায় রয়েছে।”

এর আগে, রবিবার টেলিকম অপারেটর ভারতী এয়ারটেল নতুন পরিকল্পনা ঘোষণা করেছে যার অধীনে কল এবং ডেটা চার্জ তার প্রি-পেইড গ্রাহকদের জন্য ৩ ডিসেম্বর থেকে ৪২ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করা হবে। ভোডাফোন আইডিয়া অনুরূপ ভাবেই মোবাইল রেট বাড়ানোর পরিকল্পনা ঘোষণা করে কয়েক ঘন্টা পরে।