Connect with us

Cricket

রোহিত শর্মার এই তিনটি রেকর্ড কারোর পক্ষেই ভাঙ্গা সম্ভব নয়

আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মা একজন উজ্জ্বল নক্ষত্র। ওপেনার হিসেবে তিনি আকাশছোঁয়া সাফল্য অর্জন করেছেন। তবে তার ক্যারিয়ারের শুরুর দিকটা একেবারেই ভাল ছিলনা, যে কারণে ২০১১ এর বিশ্বকাপে সুযোগ না পাওয়ার আক্ষেপ এখনও রয়েছে তার।

২০১৩ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স ট্রফিতে ওপেনিংয়ে দায়িত্ব পান। এরপর আর কখনোই তাঁকে পিছন ফিরে তাকাতে হয়নি। গত ৬ বছরে তিনি যা অর্জন করেছেন তা খুব কম ক্রিকেটারই পেরেছেন। ভারতীয় দলের সাফল্যে রোহিত শর্মার বড় অবদান রয়েছে।

আজকের প্রতিবেদন রয়েছে, রোহিত শর্মা তার ক্রিকেট ক্যারিয়ারে এমন তিনটি রেকর্ড অর্জন করেছেন যা হয়তো কারোর পক্ষে কোনদিনই ভাঙা সম্ভব নয়। চলুন দেখে নেওয়া যাক –

১) আইপিএলের ৪টি শিরোপা জয়:

IPL 2019: Mumbai Indians crowned IPL champions for record fourth ...

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে রোহিত শর্মা দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। সেই সাথে অধিনায়কের দায়িত্ব পেয়ে ৪টি শিরোপা জিতেছেন। এখনো অবধি ধোনি (৩) ছাড়া তার ধারেপাশে কেউ নেই। এই রেকর্ড কারোর পক্ষেই ভাঙা সহজ হবে না। রোহিত শর্মার নেতৃত্বে ২০১৩, ২০১৫, ২০১৭, ২০১৯-এ মুম্বাই ইন্ডিয়ান্স চ্যাম্পিয়ন হয়।

২) ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি:

Comebacks are not at all easy, says Team India's Rohit Sharma

রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে ওডিআই ম্যাচে তিনটি ডাবল সেঞ্চুরি (২০৯, ২৬৪ এবং ২০৮) হাঁকিয়েছেন যা কারো পক্ষে এই রেকর্ড ভাঙ্গা সহজ হবে না। ওয়ানডেতে সর্বোচ্চ ২৬৪ রানের রেকর্ডটিও তার নামে রয়েছে, যা তিনি শ্রীলংকার বিরুদ্ধে করেছিলেন।

৩) একই বিশ্বকাপে ৫টি সেঞ্চুরি:

Rohit Sharma at 100: The Hitman's top records

২০১৯ বিশ্বকাপে ৫টি সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়েছেন রোহিত শর্মা। সেমি ফাইনালে ভারতীয় দল হতাশা হলেও, গোটা টুর্ণামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন রোহিত শর্মা। ২০১৫ সালে কুমার সাঙ্গাকারার ৪টি সেঞ্চুরির রেকর্ড ভেঙে এই নতুন কৃতিত্ব অর্জন করেন রোহিত – যা অন্য কারোর পক্ষে ভাঙ্গা প্রায় অসম্ভব।

Continue Reading
Click to comment

Trending ..

To Top