Connect with us

টেস্টে একটানা সর্বাধিক হাফসেঞ্চুরি করেছেন এই ৫ ব্যাটসম্যান, তালিকায় দুই ভারতীয়

Cricket

টেস্টে একটানা সর্বাধিক হাফসেঞ্চুরি করেছেন এই ৫ ব্যাটসম্যান, তালিকায় দুই ভারতীয়

ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে মর্যাদাপূর্ণ খেলাটি হলো টেস্ট ক্রিকেট। পাঁচদিনের চলমান এই প্রতিযোগিতায় একটি সমৃদ্ধ ইতিহাস রয়েছে, কয়েক দশক ধরে চলে আসছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যে অ্যাশেজ সিরিজ নিয়ে। বর্তমানে ভারতীয় দল টেস্ট ক্রিকেটে অসামান্য উন্নতি করেছে। এই লাল বলের ক্রিকেট ভারতীয় দলের উন্নতির পেছনে রয়েছে তাদের ধারাবাহিকতা।

ভারতীয় ব্যাটসম্যানরা সর্বদা টেস্ট ক্রিকেটে যতটা রান সংগ্রহ করতে পারে তার অবদান রাখার চেষ্টা করেছেন। তবে আজকের প্রতিবেদন রয়েছে, টেস্টে একটানা সর্বাধিক হাফসেঞ্চুরি করার রেকর্ড করেছেন যে পাঁচ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) জো রুট: ১২ টি 

Root says Test defeat 'hard to take' as Australia retain Ashes ...

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে ধারাবাহিকভাবে পারফর্ম করায় জো রুটকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। তিনি একটানা ১২টি হাফসেঞ্চুরি করার রেকর্ড করেছেন। তার এই দৌড় গিয়ে থামে ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

২) এবি ডি ভিলিয়ার্স: ১২ টি

AB de Villiers ton puts SA in command against Australia

এবি ডি ভিলিয়ার্স বিশ্বের সেরা ব্যাটসম্যান দের মধ্যে একজন। দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে বহু ম্যাচ জিতিয়েছেন। ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে টেস্ট ক্রিকেটে একটানা তিনি ১২টি হাফ সেঞ্চুরি করেন।

৩) ভিভ রিচার্ডস: ১১ টি

When Viv Smashed The Fastest Test Century | Chase Your Sport ...

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তী ক্রিকেটার ভিভ রিচার্ডস ৮০ দশকের অন্যতম মারকাটারি ব্যাটসম্যান ছিলেন। ১৯৭৭ সালের আগে পর্যন্ত তিনি টেস্টে একটানা ১১টি হাফ সেঞ্চুরি করার রেকর্ড করেন।

৪) গৌতম গম্ভীর: ১১ টি

Twitter Reactions: Gautam Gambhir returns to the Test squad after ...

২০১১-২০১২ সালে ভারতীয় দল টেস্ট ক্রিকেটে রাঙ্কিং-এ প্রথম স্থান অর্জন করে। এই সময়ে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর একটানা ১১টি হাফসেঞ্চুরি করার রেকর্ড করেছিলেন।

৫) বীরেন্দ্র সেহবাগ: ১১ টি

Virender Sehwag Recalls His Incredible 195 At MCG

২০০৯-১০ সালে ওপেনার গৌতম গম্ভীর এবং বীরেন্দ্র সেহবাগের জুটিতে ভারতীয় দল আরো শক্তিশালী হয়ে ওঠে। এই সময় তিনি একটানা ১১টি হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছিলেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top