Connect with us

আইপিএলের এই ৬টি রেকর্ড ভাঙ্গা প্রায় অসম্ভব, ২নং টি ধোনির নামে রয়েছে

Cricket

আইপিএলের এই ৬টি রেকর্ড ভাঙ্গা প্রায় অসম্ভব, ২নং টি ধোনির নামে রয়েছে

আইপিএলের ১৩ তম আসর শুরু হতে চলেছে কিছুদিনের মধ্যেই। তবে বিশ্বজুড়ে যে করোনা ভাইরাসের মহামারির আতঙ্ক সৃষ্টি হয়েছে তা প্রভাব পড়েছে আইপিএলের ওপর। এদিকে বিদেশি খেলোয়াড় ভিসার অভাবে যোগদান করতে পারবে না বলে আগামী এপ্রিল মাসের ১৫ তারিখ থেকে শুরু হবে বলে জানা গিয়েছে। তবে চলুন জেনে নেওয়া যাক আইপিএলে যে ৬টি রেকর্ড ভাঙ্গা প্রায় অসম্ভব –

৬) ক্রিস গেইল: ২০১৩ সালে ক্রিস গেইল পুনে ওয়ারিসের বিপক্ষে ১৭৫ রান করেছিলেন মাত্র ৬৬ বলে, যা আইপিএলের কোনও ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত রান। এখনও অবধি কোনও ব্যাটসম্যান এর ধারে কাছে পৌঁছতে পারেনি এবং এই রেকর্ডটি ভাঙ্গা প্রায় অসম্ভব। এই ইনিংসে তিনি ১৩ টি চার এবং ১৭ টি ছক্কা মেরেছিলেন।

Image result for Chris Gayle 175 IPL

৫) বিরাট কোহলি: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি আইপিএলের একটি সিজেনে সর্বাধিক রানের রেকর্ড করেন। ২০১৬ সালে তিনি ৯৩৭ রান করেছিলেন। এখন পর্যন্ত কোনও ব্যাটসম্যান কোনও মরসুমে এত রান করতে পারেনি। এই বছরেই তিনি চারটি সেঞ্চুরি করেছিলেন।

Image result for Virat Kohli century in IPL

৪) ক্রিস গেইল: আইপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত রানের পাশাপাশি দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটিও ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রিস গেলের নামে রয়েছে। ২০১৩ সালে পুনে ওয়ারিসের বিরুদ্ধে মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। শেষ পর্যন্ত মাত্র ৬৬ বল খেলে ১৭৫ রান করেন।

Image result for Chris Gayle 175

৩) অমিত মিশ্র: এই তালিকায় অন্যতম রেকর্ডটি ভারতীয় দলের স্পিনার অমিত মিশ্রের নামে রয়েছে। তিনি আইপিএলে তিনবার হ্যাটট্রিক করেছেন। এখনও পর্যন্ত কোনও বোলার এই রেকর্ড ভাঙতে পারেনি। কারণ হ্যাটট্রিক নেওয়া কোনও বোলারের পক্ষে সহজ কাজ নয় আর তিনি আইপিএলের ২০০৮, ২০১১ এবং ২০১৩ মরসুমে হ্যাটট্রিক নিয়েছিলেন।

Image result for Amit Mishra hattrick in IPL

২) মহেন্দ্র সিং ধোনি: চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আইপিএলে মোট ১২ টি সিজনে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। এরমধ্যে তিনি তার দলকে ৮ বার ফাইনালে নিয়ে যান। তার ধারে কাছে কোন অধিনায়ক আসতে পারেনি এবং এটি ভাঙ্গা প্রায় অসম্ভব।

Image result for MS Dhoni IPL

১) ক্রিস গেইল: এই তালিকায় তৃতীয় রেকর্ডটিও ক্রিস গেলের নামে রয়েছে। ২০১১ সালে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর হয়ে খেলতে নেমে কোচি টাস্ককার্সের বিরুদ্ধে এক ওভারে ৩৬ রান নিয়েছিলেন তিনি। আইপিএলে এখনো পর্যন্ত এটি এক ওভারে সর্বোচ্চ রান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top