ক্রিকেট

ক্রিকেট বিশ্বের এই পাঁচটি রেকর্ড ভাঙ্গা অসম্ভব, ১নংটি কখনোই সম্ভব না

ক্রিকেট মানেই নতুন নতুন রেকর্ড আর রেকর্ড হলেই তা ভাঙ্গা গড়ার খেলা। তবে ক্রিকেট বিশ্বে এমন কতগুলি রেকর্ড রয়েছে যেগুলো ভাঙ্গা প্রায় অসম্ভব বা আজীবন কাল এই রেকর্ডগুলি অক্ষুন্ন থেকে যাবে। তবে রেকর্ড সৃষ্টি হয় ভাঙার জন্যই এই যুক্তিটি এই ক্ষেত্রে একেবারেই খাটে না। চলুন জেনে নেওয়া যাক সেই সকল রেকর্ড গুলো সম্পর্কে-

৫) ব্রায়ান লারার ৪০০ রান: টেস্ট ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যান ওয়েস্ট ইন্ডিজের ব্রায়ান লারা। টেস্ট ক্রিকেটে তিনি প্রথমবারের মতো ৪০০ রান করেছিলেন। আর কোনও ব্যাটসম্যান এর ধারে-কাছে পৌঁছে পারেনি। বর্তমানে টি-টোয়েন্টির প্রভাব পড়েছে টেস্ট ক্রিকেটের উপর অর্থাৎ ব্যাটসম্যানদের ধৈর্যের অভাব পরিলক্ষিত হয়েছে।

Image result for lara 400

৪) ইরফান পাঠানের হ্যাটট্রিক: টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক অনেক হয়েছে তবে ২০০৬ সালে পাকিস্তান সফরে খেলতে গিয়ে ইরফান পাঠান একটি টেস্ট ম্যাচের প্রথম ওভারেই হ্যাটট্রিক নিয়েছিলেন। এই আশ্চর্যজনক রেকর্ডটি এখনও তাঁর নামে রয়ে গেছে।

Image result for Irfan Pathan hat-trick

৩) সচিন তেন্দুলকারের সেঞ্চুরি: শচীন টেন্ডুলকার টেস্ট ক্রিকেট ও ওয়ানডে ক্রিকেটে মোট ১০০ টি সেঞ্চুরি করেছেন। তার এই রেকর্ডটির ধারে কাছে পৌঁছানো খুব কঠিন, ভাঙ্গা প্রায় অসম্ভব। তবে বর্তমানে এই রেকর্ড ভাঙার তুমুল লড়াই করছেন বিরাট কোহলি।

Image result for Sachin Tendulkar century

২) রোহিত শর্মার ২৬৪ রান: শ্রীলঙ্কার বিপক্ষে রোহিত শর্মা ২৬৪ রান করেছিলেন। এটি ওয়ানডে ক্রিকেট ইতিহাসের সর্ববৃহৎ ইনিংস। এখনও পর্যন্ত কোনও ব্যাটসম্যান এই রেকর্ডের ধারে কাছে পৌঁছতে পারেনি। বিশ্বের সবচেয়ে কঠিনরেকর্ড গুলির মধ্যে এটি অন্যতম।

Image result for Sharma 264

১) এবি ডি ভিলিয়ার্স এর দ্রুততম সেঞ্চুরি: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ৩১ বলে সেঞ্চুরি করেছিলেন। এই ইনিংসে ডি ভিলিয়ার্স ৪৪ বল খেলে ১৪৯ রানের দ্রুত ইনিংস খেলেন। এই রেকর্ডটি ভাঙা কোনও ব্যাটসম্যানের পক্ষে সহজ হবে না।

Image result for AB de Villiers century 31 ball

 

error: Content is protected !!