Connect with us

Cricket

মহেন্দ্র সিং ধোনির সিদ্ধান্ত নিয়ে খোঁচা মারলেন ঈশান্ত শর্মা

প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে খোঁচা মারলেন ভারতীয় ফাস্ট বোলার ঈশান্ত শর্মা। ধোনির সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করলেন তিনি। এই ফাস্ট বোলার গত কয়েক বছর ধরে ভারতীয় টেস্ট ক্রিকেট দলের যথেষ্ট সুনাম অর্জন করেছেন তাই তাকে ওডিআই বা টি-টোয়েন্টি দলে আর দেখা যায় না। ২০০৭ সালে যখন অভিষেক হয়েছিল তখন অধিনায়ক ছিলেন রাহুল দ্রাবিড়, এরপর তিনি অনিল কুমলে, মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দলে খেলেছেন।

Image result for Ishant Sharma

বর্তমানে ভারতীয় ফাস্ট বোলাররা এখন বিশ্ব শাসন করছে। বিশেষ করে নাম করেছেন জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামি এবং ঈশান্ত শর্মা। তবে এমনটা কয়েক বছর আগে ছিল না বলেই মনে করছেন তিনি। তবে বেশ কয়েক বছর আগে ভারতীয় দলে স্পিন বোলাররা যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছে। যদিও এখন নিউজিল্যান্ডে সফরে টেস্ট ম্যাচে ভালো পারফর্ম করতে পারেনি তারা। 

এই ভারতীয় ফাস্ট বোলারের মতে, একটা সময় ছিল ভারতীয় পেসারদের ধারাবাহিকতার অভাব হয়েছিল তার জন্য সম্পূর্ণ দায়ী ছিল মহেন্দ্র সিং ধোনির সিদ্ধান্ত। বারবার দল বদলানোর জন্য সেই সময় কোন ফাস্ট বোলার ভারতীয় দলে টিকতে পারত না। তাই দলে ধারাবাহিকতার অভাব দেখা গিয়েছিল।

Related image

গত রঞ্জি ট্রফিতে দিল্লি হারিয়েছে হায়দ্রাবাদকে। এর পরেই ঈশান্ত শর্মা প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করলেন। সেই সময়ে ভারতীয় দলে পেসারদের মধ্যে যোগাযোগের একটা অভাব হয়ে দাঁড়িয়েছিল।

ঈশান্ত শর্মা আরও জানিয়েছেন যে, তিন-চারজন পেস বোলারের পুলে আমিও রয়েছি জানলে যোগাযোগের সুবিধা হয়। কয়েক বছর আগে ভারতীয় দলে ৭-৮ জন ফাস্ট বোলার থাকত, ফলে কমিউনিকেশন এর সমস্যা হতো। তা ছাড়া বিরাট কোহলি অধিনায়ক হিসাবে আসার পর আমরা যথেষ্ট অভিজ্ঞ হয়ে উঠেছিলাম। যার ফলে আজকের সাফল্য।”

Continue Reading
Click to comment

Trending ..

To Top