ক্রিকেট

শচীন-শেবাগ-যুবরাজ ব্যর্থ, ঝড়ো ইনিংস খেলে ম্যাচ জেতালেন ইরফান পাঠান

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ মুম্বাই অনুষ্ঠিত এই দিন ভারতীয় দলের বিরুদ্ধে শ্রীলঙ্কাও লেজেন্ডস নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান তোলে। জবাবে ভারতীয় দল ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায়। দলের মাত্র ১৯ রানের মাথায় তিনজন ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফেরত যান। এরপরে কোণঠাসা হয়ে পড়ে ভারতীয় দল।

Image

যেখানে সচিন তেন্দুলকার, বীরেন্দ্র শেবাগ এবং যুবরাজ সিংয়ের মতো তারকা ব্যর্থ হলেও সেখানে জ্বলে উঠলেন অলরাউন্ডার ইরফান পাঠান। দুর্দান্ত ঝড়ো ইনিংস খেলে ম্যাচ জেতালেন ভারতীয় দলকে। এই নিয়ে টানা দুটি ম্যাচ জিতল ভারতীয় দল রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে। 

১৩৯ তাড়া করতে গিয়ে ভারতীয় দল শুরুতেই ৩ উইকেট হারিয়ে ফেলে। এরপর তার পর ভরসাযোগ্য ইনিংস খেলে দলকে ভরাডুবির হাত থেকে বাঁচান মহম্মদ কাইফ (৪৬)। ষষ্ঠ উইকেটে ব্যাট করতে নামেন ইরফান পাঠান। তার দুরন্ত হাফ সেঞ্চুরির দৌলতে ভারতীয় দল ৮ বল বাকি থাকতেই প্রয়োজনীয় ১৩৯ রান তুলে নেয়৷ 

Image

এদিন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার ওপেন করতে নেমে শূন্য হাতেই ফিরতে হয়। মাত্র ৩ রান করে আউট হন বীরেন্দ্র সেহবাগ। যুবরাজ সিংহ মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফেরত যান। এই টপ অর্ডারের তিনজন দ্রুত সাজঘরে ফিরে গেলে ভারতীয় দলের উপর চাপ বাড়তে থাকে। এরপর এই ভরসাযোগ্য ইনিংস খেলেন মোহাম্মদ কাইফ।

এরপর ইরফান পাঠান ব্যাট করতে নেমে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। মাত্র ৩১ বলে ৫৭ রানে অপরাজিত থেকে ভারতীয় দলকে জেতান। তার এই ঝড়ো ইনিংসে সাজানো ছিল ৬টি চার ও ৩টি ছক্কা।

দেখুন ভিডিও:

error: Content is protected !!