Connect with us

Cricket

ব্যাটসম্যানেদের সর্বাধিক ০ রানে আউট করেছেন এই পাঁচ বোলার

প্রায় দুই দশক আগে ক্রিকেটবিশ্ব যে সকল তাবড় তাবড় বোলারদের পেয়েছিল তাদের সামনে ব্যাটসম্যানের টিকে থাকা দায় হয়ে যেত। সেই স্বর্ণযুগের বোলাররা আজ অবসরপ্রাপ্ত, তবে চিরকাল তারা ক্রিকেটের ইতিহাসে উল্লেখযোগ্য হয়ে থাকবে।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, ব্যাটসম্যানদের সর্বাধিক শূন্য রানে আউট করেছেন যে পাঁচ বোলার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) ব্রেট লি:

Image result for Brett Lee bowling

অস্ট্রেলিয়ান স্পিডস্টার ব্রেট লি বিশ্বের অন্যতম সেরা বোলার হিসেবে পরিচিত। অস্ট্রেলিয়ার হয়ে তিনি ২২১ ওডিআই ম্যাচ খেলে ৩৮০ টি উইকেট শিকার করেছেন। যার মধ্যে তিনি ৭০ জন ব্যাটসম্যানকে ০ রানে আউট করেন।  

৪) গ্লেন ম্যাকগ্রা:

Image result for Glenn McGrath

বিশ্বের সেরা কিংবদন্তি বোলার হিসেবে পরিচিতি গ্লেন ম্যাকগ্রা। অস্ট্রেলিয়ার হয়ে তিনি ২৫০ ওডিআই ম্যাচ খেলে ৩৮১টি উইকেট দখল করেছেন। যার মধ্যে তিনি ৭১ জন ব্যাটসম্যানকে খালি হাতে ফিরিয়ে দেন। 

৩) ওয়াকার ইউনিস:

Image result for Waqar Younis bowling

এই তালিকায় তিন নম্বরে রয়েছে পাকিস্তানের কিংবদন্তি ফাস্ট বোলার ওয়াকার ইউনিস। তিনি পাকিস্তানের হয়ে ২৬২ ওয়ানডে ম্যাচ খেলে ৪১৬টি উইকেট শিকার করেছেন। এর মধ্যে তিনি ৭২ বার ব্যাটসম্যানেদের ০ রানে ফিরিয়ে দেন।

২) চামিন্ডা ভাস:

Image result for chaminda Vaas

এই তালিকায় দুই নম্বরে রয়েছেন শ্রীলংকার বাঁহাতি পেসার চামিন্দা ভাস। শ্রীলংকার হয়ে তিনি ৩২২ ওয়ানডে ম্যাচ খেলে ৪০০টি উইকেট নিয়েছেন। যার মধ্যে তিনি ৭৬ জন ব্যাটসম্যানকে ০ রানে আউট করেছেন।  

১) ওয়াসিম আক্রম:

Image result for Wasim Akram bowling

ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক উইকেট শিকার করেছেন ওয়াসিম আক্রম, যা একটি বিশ্বরেকর্ড। পাকিস্তানের হয়ে তিনি ৩৫৬ ম্যাচে ৫০২টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তিনি ১১০ জন ব্যাটসম্যানকে রানের খাতা খুলতে দেননি অর্থাৎ শূন্য রানে ফিরিয়ে দিয়েছেন। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top