Connect with us

Cricket

আইপিএল ২০২০: সবচেয়ে বেতনভুক্ত ১০ ক্রিকেটার

চলতি মাসে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১৩ তম আসর, যা বিশ্বের অন্যতম জনপ্রিয় টি-টোয়েন্টি হিসেবে পরিচিতি লাভ করেছে। বহু ক্রিকেটারের জীবন রাতারাতি বদলে গেছে আইপিএলে সুযোগ পেয়ে। তাই বিশ্বের প্রতিটি উঠতি খেলোয়াড় এই লিগে অংশ নিতে মরিয়া হয়ে ওঠেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ২০২০ আইপিএলের সবচেয়ে বেতনভুক্ত ১০ ক্রিকেটার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) বিরাট কোহলি: বেতন ১৭ কোটি

Virat Kohli hits the nets running for the first time after neck injury |  The SportsRush

বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন এবং ২০১৩ সাল থেকে এই দলের অধিনায়ক রয়েছেন। ২০১৬ সালে তিনি ৪টি সেঞ্চুরি সহ ৯৭৩ রান করেছিলেন – যা আইপিএলের ইতিহাসে একটি বিরল রেকর্ড।

২) প্যাট কামিন্স: বেতন ১৫.৫ কোটি

Manimaran Siddharth | IPL 2020 Auction: Nine Players Bought By Kolkata  Knight Riders at IPL 2020 Auction | Cricket Photo Gallery | India.com  Photogallery

প্যাট কামিন্স একজন অজি ফাস্ট বোলার যিনি বর্তমানে সমস্ত ফরম্যাটে অস্ট্রেলিয়ার জাতীয় দলের হয়ে গেলেন। মাত্র ১৮ বছর বয়সে টেস্টে অভিষেক করা অভিজ্ঞ বোলার হওয়ার সাথে সাথে লোয়ার অর্ডারে ব্যাট হাতেও সিদ্ধহস্ত তিনি। 

৩) মহেন্দ্র সিং ধোনি: বেতন ১৫ কোটি

CSK is a process-oriented team, they have immense trust in MS Dhoni: KB  Arun Karthik - Yahoo! Cricket.

মহেন্দ্র সিং ধোনি ২০০৮ সাল থেকে তিনি চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে চলেছেন এবং তিন বার চ্যাম্পিয়ন করেন। সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এবারের আইপিএলে তাকে নতুন অবতারের রূপে দেখা যেতে পারে।

৪) রোহিত শর্মা: বেতন ১৫ কোটি

In a league of his own: With four IPL titles, is it time for Rohit Sharma

বর্তমানে জাতীয় দলের সহ-অধিনায়ক হলেন রোহিত শর্মা এবং বিশ্বের অন্যতম সেরা ওপেনার হয়ে উঠেছেন। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স সর্বাধিক চার বার চ্যাম্পিয়ন হয়। গত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

৫) ডেভিড ওয়ার্নার: বেতন ১২.৫ কোটি

David Warner (Sunrisers Hyderabad - SRH)

অস্ট্রেলিয়ার জাতীয় দলের বিধ্বংসী ব্যাটসম্যান হলেন ডেভিড ওয়ার্নার, যার নেতৃত্বে সানরাইজ হায়দ্রাবাদ ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়। তিনি একমাত্র অস্ট্রেলিয়ান ক্রিকেটার যিনি প্রথম শ্রেণীর ক্রিকেট না খেলেই জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন।

৬) স্টিভ স্মিথ: বেতন ১২.৫ কোটি

IPL 2019: Match 40, RR vs DC – Predicted top performer based on stats and  records for Fantasy Cricket

বর্তমানে আইসিসির শীর্ষ রাঙ্ক-এ থাকা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ রাজস্থান রয়েলসের অধিনায়ক। তার ব্যাটিং-এর উপর ভর করে বহু ম্যাচ জিতেছে ক্যাঙ্গারু দল।

৭) সুনীল নারিন: বেতন ১২.৫ কোটি

Narine's suspect action threatens to quell KKR's IPL ambitions even before  a ball is bowled

ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগে সমাদৃত হয়েছেন। তার মিস্ট্রিয়াস বোলিং এবং ব্যাট হাতেও বিধ্বংসী হয়ে উঠেছেন। বর্তমানে তিনি কলকাতা নাইট রাইডার্স এর ট্রামকার্ড।

৮) বেন স্টোকস: বেতন ১২.৫ কোটি

IPL 2020: Ben Stokes Confirms Availability Despite Coronavirus Scare

বর্তমানে ইংলিশ দলের দুর্দান্ত ক্রিকেটার এবং বিশ্বের সেরা অলরাউন্ডার হয়ে উঠেছেন বেন স্টোকস। তবে এখনো পর্যন্ত রাজস্থান রয়্যালসের হয়ে তেমন কোনো পারফরম্যান্স করতে পারেনি। ২০১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি এবং ইংল্যান্ডের টেস্ট দলের সহ-অধিনায়ক।

৯) সুরেশ রায়না: বেতন ১১ কোটি

IPL 2020: All you want to know about the reason behind Suresh Raina's  decision to quit IPL 2020 | InsideSport

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন আইপিএলের অন্যতম সেরা খেলোয়াড় সুরেশ রায়না। চেন্নাই সুপার কিংসের তুরুপের তাস এবং প্রথম ব্যাটসম্যান হিসেবে আইপিএলে ৫ হাজার রান পূর্ণ করেছিলেন ।

১০) এবি ডি ভিলিয়ার্স: ১১ কোটি

AB de Villiers smashes 69 (39)

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর অন্যতম ব্যাটিং স্তম্ভ। তিনি ১৫ বছর ক্রিকেট ক্যারিয়ারে তিনবার আইসিসির সেরা ব্যাটসম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। উইজডেন পত্রিকায় গত দশকে সেরা দশ ব্যাটসম্যানের তালিকায় তিনি স্থান পেয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top