Connect with us

Cricket

আইপিএল ২০২০: চলতি লিগে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই পাঁচ ব্যাটসম্যানের

আইপিএল ২০২০: গতকাল কেকেআরের বিরুদ্ধে ঢাল হয়ে দাঁড়ায় রবীন্দ্র জাদেজা এবং শেষ দুই বলে দুটি ছক্কা হাঁকিয়ে মাঠ ছাড়েন তিনি। এদিন কেকেআর ১৭৩ রানের টার্গেট দিলে সিএসকের পক্ষে চেস করা অসম্ভব হয়ে ওঠে, কিন্তু অসম্ভবকে সম্ভব করে দেখান “বিধ্বংসী” জাদেজা, তার ১১ বলে ৩৩* রানের ঝড়ো ইনিংসে হতাশ হতে হয় নাইট বাহিনীকে! কারণ তাদের প্লে-অফে যাওয়ার পথ আরও কঠিন হয়ে দাঁড়ালো।  

Ravindra Jadeja's powerpacked 31* (17)

আজকের প্রতিবেদনে রয়েছে, চলতি লিগে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে যে পাঁচ ব্যাটসম্যানের! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) নিকোলাস পুরান: ১৭১.৩৫ স্ট্রাইক রেট

Cricket: Pooran's 46 Fails to Take KXIP Home

কিংস ইলেভেন পাঞ্জাবের বাঁহাতি ব্যাটসম্যান ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরান এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন। ১২টি ম্যাচে ৪১.১২ গড়ে ৩২৯ রান করেছেন, যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ২২টি ছক্কা ও ২৩টি চার।

৪) রবীন্দ্র জাদেজা: ১৭১.৮৫ স্ট্রাইক রেট

গত ম্যাচে কেকেআরকে ছারখার করে দেওয়া ব্যাটসম্যান রবীন্দ্র জাদেজা এই তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছেন। ১৩টি ম্যাচে ৪৬.৪০ গড় নিয়ে ২৩২ রান করেছেন, যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ১১টি ছক্কা ও ২২টি চার।

৩) হার্দিক পান্ডিয়া: ১৭৪.৬৩ স্ট্রাইক রেট

Watch: 'Absolute Carnage'- Hardik Pandya, Keiron Pollard score 29 runs in  final over during MI vs CSK match in IPL 2019

মুম্বাই ইন্ডিয়ান্সের বিধ্বংসী মিডল অর্ডার ব্যাটসম্যান হার্দিক পান্ডিয়া তৃতীয় স্থানে রয়েছেন। ১২টি ম্যাচে ৩৪.৪২ গড় নিয়ে ২৪১ রান করেছেন, যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ২০টি ছক্কা ও ১৪টি চার।

২) জোফরা আর্চার: ১৯৮.১৪ স্ট্রাইক রেট

Top 5 Longest Sixes In IPL 2020

রাজস্থান রয়্যালসের ফাস্ট বোলার জোফরা আর্চার একজন বিস্ফোরক ব্যাটসম্যান রূপে ভূমিকা পালন করছেন এবং এই তালিকায় তিনি দ্বিতীয় স্থানে রয়েছেন। ১২টি ম্যাচে ২১.৪০ গড় নিয়ে করেছেন ১০৭ রান, যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ১০টি ছক্কা ও ৫টি চার।

১) কায়রন পোলার্ড: ২০০.০০ স্ট্রাইক রেট

Kieron Pollard resumes training post quarantine - Mumbai Indians

রোহিত শর্মার অনুপুস্থিতিতে মুম্বাই দলকে নেতৃত্ব দিচ্ছেন কায়রন পোলার্ড এবং এই মুহূর্তে সর্বাধিক স্ট্রাইক রেটের নিরিখে সবার শীর্ষে রয়েছেন তিনি। ১২টি ম্যাচে ১০৯.০০ গড় নিয়ে ২১৮ রান করেছেন, যার মধ্যে তিনি হাঁকিয়েছেন ১৮টি ছক্কা ও ১১টি চার।

সূত্র: আইপিএল ডট কম (আপডেট: ২৯ শে অক্টোবর)

Continue Reading
Click to comment

Trending ..

To Top