ক্রিকেট

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে ভারতের সম্ভাব্য একাদশ

ভারতীয় দল আইসিসির চ্যাম্পিয়নশিপের তালিকায় সবার থাকলেও এবার পক্ষে কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি নিউজিল্যান্ডের সামনে। আগামী শুক্রবার থেকে ওয়েলিংটন শুরু হচ্ছে প্রথম টেস্ট আর এই সিরিজে নেই রোহিত শর্মা। তার অভাব ভারতীয় দলকে যথেষ্ট নাড়া দেবে। তাই প্রথম একাদশে ভারতীয় দল বাড়তি ব্যাটসম্যানকে খেলানোর কথা ভাবছে।

রোহিতের অনুপস্থিতিতে এই মুহূর্তে মায়ানক আগারওয়াল টেস্টে এক নম্বর ওপেনিং ভারতীয় ব্যাটসম্যান। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ তিনটি ওডিআই ম্যাচে একেবারেই তার ব্যাট থেকে বড় রান আসেনি।

Image result for Virat Kohli in test

মায়াঙ্ক আগরওয়াল এর সাথে ওপেনিং এর সঙ্গী হতে পারে পৃথ্বী শ। তিনিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজ খেলেন, কিন্তু তেমন সাফল্য আসেনি সুতরাং তার পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তায় রয়েছে ভারতীয় দল।

টেস্টের অভিজ্ঞ ব্যাটসম্যান হিসেবে ভারতীয় দলে চেতেশ্বর পুজারা রয়েছেন। তিনি এখনও পর্যন্ত ৭৫টি টেস্ট ম্যাচ খেলেছেন যার মধ্যে রয়েছে ১৮ টি সেঞ্চুরি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচেও তিনি বড় রান পেয়েছেন। অন্যদিকে বিরাট কোহলির সময়টা ভালো যাচ্ছে না। শেষ সাতটি টি-টোয়েন্টি ওডিআই ম্যাচ মিলিয়ে একটি ম্যাচেই পঞ্চাশের উপর রান করেছেন। তবে ক্রিকেটপ্রেমীরা টেস্ট ম্যাচে তার ব্যাট থেকে বড় রানের আশা করেছেন।

অন্যদিকে অজিঙ্কা রাহানে এবং হনুমা বিহারীর পাশাপাশি উইকেট কিপার রিশাব পান্তকে একাদশে দেখা যেতে পারে। যদিও উইকেটকিপার হিসেবে ঋদ্ধিমান সাহা এগিয়ে কিন্তু ব্যাটিংয়ের দক্ষতার দিক দিয়ে রিশাব পান্ত এগিয়ে সুতরাং তিনি চান্স পেতে পারেন।

Image result for ইন্ডিয়া টেস্ট টিম

বোলিং বিভাগের প্রসঙ্গে আসলে, দলের ট্রাম কার্ড হিসেবে রবীচন্দ্রন অশ্বিন নিজেকে প্রমাণ করতে পারেনি। তার সাথে রয়েছেন ইশান্ত শর্মা, মোহাম্মদ সামি এবং জসপ্রীত বুমরাহ। এই ভারতীয় ফাস্ট বোলাররা গত কয়েক মাস ধরে বিপক্ষ ব্যাটসম্যানদের দুঃস্বপ্ন হয়ে দাঁড়িয়েছেন।

ভারতীয় দলের সম্ভাব্য একাদশ:
মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, বিরাট কোহলি (অধিনায়ক), হনুমা বিহারি, ঋষভ পান্থ (উইকেট-রক্ষক), রবীচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা

error: Content is protected !!