ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মুখোমুখি ভারত, কবে কোথায় ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে

অপ্রত্যাশিতভাবে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টেস্ট সিরিজে হারের মুখোমুখি হতে হয়েছে ভারতীয় দলকে। এই পরাজয় কেবল তাদেরকেই ধাক্কা দেয়নি, ভারতীয় ক্রিকেটপ্রেমীদেরও বড় ধাক্কা দিয়েছে। তবে আশা করা যায় ভারতীয় দল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াবে। এইদিকে দক্ষিণ আফ্রিকার দল ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে কিন্তু ভারতীয় দল এখনও ঘোষণা করেনি।।

Image result for India face off against South Africa

ভারত ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্ট শেষ চলাকালীন দক্ষিণ আফ্রিকা তাদের ওয়ানডে দল ঘোষণা করেছে। দক্ষিণ আফ্রিকা দলকে নেতৃত্ব দেবেন অধিনায়ক কুইন্টন ডি কক। অন্যদিকে ভারতীয় দলে এই সিরিজে বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হতে পারে। বিরাট কোহলির অনুপস্থিতিতে অধিনায়কের দায়িত্ব কাঁধে তুলে নেবেন রোহিত শর্মা।

দক্ষিণ আফ্রিকার ওডিআই দলে ফাফ ডু প্লেসিস এবং রাসি ভ্যান ডার ডুসেন ফিরে এসেছেন। অন্যদিকে বাঁহাতি স্পিনার জর্জ লিন্ডিকে প্রথমবারের মতো তাদের দলে অন্তর্ভুক্ত করেছে। দক্ষিণ আফ্রিকার সেরা ফাস্ট বোলার কাগিসো রাবদাকে বিশ্রামের জন্য পাঠানো হয়েছে।

ভারত এবং দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ১২ই মার্চ থেকে। তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলবে এই দুই দল। প্রথম ম্যাচটি হবে ধর্মশালায়। দ্বিতীয় ম্যাচটি ১৫ ই মার্চ লখনৌতে এবং ১৮ই মার্চ তৃতীয় ম্যাচটি হবে কলকাতার ইডেন গার্ডেনে।

Image result for India face off against South Africa

এই ওয়ানডে সিরিজটি আইপিএল ২০২০ এর আগে ভারতীয় দলের শেষ সিরিজ হবে। এর পরে ভারতীয় ক্রিকেটাররা আইপিএলের প্রস্তুতি নিতে শুরু করবেন। আইপিএলের ১৩ তম আসর শুরু হবে চলতি মাসের ২৯ তারিখ থেকে। আইপিএলের উদ্বোধনী ম্যাচটি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের মধ্যে খেলা হবে।

দক্ষিণ আফ্রিকার ওডিআই দল: কুইন্টন ডিকক (অধিনায়ক), টেম্বা বাউমা, রাসি ভ্যান ডার ডুসেন, ফাফ ডু প্লেসিস, কাইল ভেরেইন, হেনরিক ক্ল্যাসেন, ডেভিড মিলার, জন-জন স্মটস, অ্যান্ডিল ফেহলুকওয়েও, লুঙ্গি এনগিডি, লুথো সিপুরমালা, বিউটা নর্টজে, জর্জ লিন্ডে এবং কেশব মহারাজ।

error: Content is protected !!