Connect with us

আজ ফাইনাল টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি ভারত-বাংলাদেশ, রইল সম্ভাব্য একাদশ

Cricket

আজ ফাইনাল টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি ভারত-বাংলাদেশ, রইল সম্ভাব্য একাদশ

আজ ভারতীয় দল তৃতীয় টি-টোয়েন্টি ফাইনাল ম্যাচে মুখোমুখি হতে চলেছে বাংলাদেশের সাথে নাগপুরে। রাজকোটে ১-১ সিরিজে সমতা ফেরায় রোহিত শর্মা এক রাজকীয় ইনিংস খেলে। ১৫৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমেছিল ভারতীয় দুই ওপেনার। যেভাবে তারা শুরু করে ১১৮ রানের উপর পার্টনারশিপ করে তাতেই বাংলাদেশ ভেঙে চুরমার হয়ে যায়। প্রথম ম্যাচে হারের পর রোহিত শর্মা সেই ক্ষোভ উগরে দেন ৪৩ বলে ৮৫ রানের দুর্ধর্ষ ইনিংস খেলে। আর এই ইনিংসে সাজানো ছিল ছয়টি ছক্কা এবং ছয়টি চার।

Image

আজ বাংলাদেশের সামনে ইতিহাস গড়ার দিন, তারা আজ পর্যন্ত ভারতের মাটিতে কখনোই সিরিজ জিততে পারেনি। এমনকি এই সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে তারা ভারতের বিরুদ্ধে জয়ের স্বাদ পায়, টানা আটটি টি-টোয়েন্টি ম্যাচ হারার পর। যদিও তারা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে সিরিজ পকেটে পুরতে চেয়েছিল কিন্তু তাদের স্বপ্নে জল ঢেলে দেয় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত শর্মা প্রথম ভারতীয় হিসেবে ঐদিন শততম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেন। যা স্মরণীয় হয়ে থাকবে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে। প্রথম ম্যাচে বোলিং এবং ফিল্ডিং এর জন্য রোহিত শর্মা খুবই মনঃক্ষুণ্ণ হয়েছিলেন। আর সেই রাগ মেটাতে রোহিত শর্মাকে গেল দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে রাজকোটে।

ভারতীয় বোলিং বিভাগে বারবার ব্যর্থ হচ্ছেন খালিল আহমেদ, যদিও তিনি বাঁহাতি পেসার একজন গুরুত্বপূর্ণ প্লেয়ার। কিন্তু তার ভাগ্য কোনরকম সহায় দিচ্ছে না। আজ তার বদলে শার্দুল ঠাকুরকে দেখা যেতে পারে। সেই সাথে দুর্দান্ত পারফর্ম করা দীপক চাহার এর সাথে জুটি বাঁধবেন। অন্যদিকে ক্রুুনাল পান্ডিয়ার বদলে দীপক চাহারের ভাই রাহুল চাহারকে খেলতে দেখা যেতে পারে।

Image

উইকেট এর পিছনে দাঁড়িয়ে থাকা বারবার ব্যর্থ হচ্ছেন ঋষভ পান্থ। তাকে নিয়েও যথেষ্ট সমালোচনার মুখে পড়তে হচ্ছে ভারতীয় দলকে। আর এদিকে ডানহাতি ব্যাটসম্যান তথা উইকেটকিপার সঞ্জু স্যামসনও যথেষ্ট পারফর্ম করেই সুযোগ পেয়েছেন ভারতীয় দলে। জাহির খান বলেছেন ঋষভ পান্থ এর বদলে সঞ্জু স্যামসনকে নেওয়া হোক তাতে ভারতীয় দল একজন ডানহাতি ব্যাটসম্যান পাবে। আর সঞ্জু স্যামসনকে নেওয়ার জন্য গৌতম গম্ভীরও বারবার দাবি করেছেন।

তাহলে চলুন দেখে নেওয়া যাক আজকের ম্যাচের সম্ভাব্য একাদশঃ
১) রোহিত শর্মা, ২) শিখর ধাওয়ান, ৩) কে এল রাহুল, ৪) শ্রেয়াস আইয়ার, ৫) সঞ্জু স্যামসন/ঋষভ পান্থ, ৬) দীপক চাহার, ৭) শিবম দুবে, ৮) রাহুল চাহার, ৯) যুজবেন্দ্র চাহাল, ১০) শার্দুল ঠাকুর এবং ১১) ওয়াশিংটন সুন্দর

Continue Reading
Click to comment

Trending ..

To Top