Connect with us

Cricket

গত তিন দশকেও কেউ পারেনি, আজ নতুন ইতিহাস সৃষ্টি করলেন মায়াঙ্ক আগরওয়াল

আজ শুক্রবার থেকে শুরু হওয়া ওয়েলিংটন টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি নতুন ইতিহাস সৃষ্টি করলেন টিম ইন্ডিয়ার ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। মায়াঙ্ক আগরওয়াল প্রথম টেস্টের প্রথম দিনেই ৩৪ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান, তবে তিনি একটি বিশেষ রেকর্ডের সমান অধিকারী হন, যা গত ৩০ বছরেও কেউ রেকর্ড করতে পারেনি।

Image result for Mayank Agarwal

জানা গিয়েছে, ১৯৯০ সালে নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ভারতীয় ওপেনার হিসেবে টেস্টের প্রথম সেশন কাটিয়েছিলেন মনোজ প্রভাকর। প্রভাকরের আগে কোনও ভারতীয় ওপেনার নিউজিল্যান্ডের মাটিতে টেস্টের প্রথম সেশনে ব্যাট হাতে দাঁড়িয়ে থাকতে পারেনি। সেই কৃতিত্বই আজ স্পর্শ করলেন এই ভারতীয় ওপেনার।

এদিন ভারতের দুই ওপেনার পৃথ্বী শ এবং মায়াঙ্ক আগরওয়াল ব্যাট করতে নামেন, প্রথম সেশনে শুরুটা ভালই করেছিল এবং টিম ইন্ডিয়া মধ্যাহ্নভোজনের আগে পর্যন্ত তিন উইকেট হারিয়ে ৭৯ রান তোলে। অন্যদিকে মায়াঙ্ক আগরওয়াল ২৯ রানে অপরাজিত থাকেন।

৩০ বছর আগে, নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের দ্বিতীয় টেস্টে মনোজ প্রভাকর ২৬৮ বলে ৯৫ রান করেছিলেন। তাঁর এই অসাধারণ ইনিংসের জন্য ভারতীয় দল নয় উইকেটে ৩৫৮ রানে ইনিংস ডিক্লিয়ার করে। বৃষ্টির জন্য সেই টেস্টের প্রথম দিন ও শেষ দিনের খেলা ধুয়ে গিয়েছিল। ফলে, ড্র হয়েছিল সেই ম্যাচটি।

এদিন নিউজিল্যান্ড টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়, তবে টিম সাউদি এবং প্রথম ম্যাচ খেলতে আসা কাইল জেমিসন পৃথ্বি শ (১৬), পুজারা (১১) এবং কোহলি (২) কে দলের ৪০ রানের মাথায় প্যাভিলিয়নে ফিরিয়ে দেয়।

তবে মায়াঙ্ক আগরওয়াল ২২ গজের আরেক প্রান্ত খুঁটি গেড়ে বসে ছিলেন। দ্বিতীয় সেশন শুরু হওয়ার পরেই প্যাভিলিয়নে ফেরত যান ময়াঙ্ক। তিনি ৮৪ বলে ৫ টি বাউন্ডারের সাহায্যে ৩৪ রানের একটি ছোট ইনিংস খেলেন। ট্রেন্ট বোল্টের শর্টপিচ ডেলিভারিতে তাঁর পুল শট ধরা পড়ে লং লেগে দাঁড়িয়ে থাকা জেমিসনের হাতে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top