Connect with us

Cricket

টেস্টে ১০০টিরও কম বল খেলে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৪ ভারতীয় ব্যাটসম্যান

ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এমন কয়েকজন ব্যাটসম্যান ছিলেন যারা বিপক্ষ দলের বোলারদের কাছে দুঃস্বপ্নের মতো! টেস্ট ক্রিকেটেও বিস্ফোরক ইনিংস খেলে তাদের রাতের ঘুম কেড়ে নিতেন।

ওডিআই ক্রিকেটের মতই কয়েকবার ১০০টিরও কম বলে দুর্দান্ত সেঞ্চুরি করে কৃতিত্ব অর্জন করেছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) বীরেন্দ্র শেবাগ: ৭ বার

On this day in 2001: Virender Sehwag arrives in Test arena with a bang -  Sports News

বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ ক্রিকেটের তিন ফরম্যাটে কখনোই আলাদা চোখে দেখেনি। টেস্ট ক্রিকেটেও বিধ্বংসী মেজাজে ব্যাট করতেন। তিনি সেঞ্চুরি বা ডাবল সেঞ্চুরির মুখে এসেও ছক্কা হাঁকাতেন। টেস্ট ক্যারিয়ারে তার মোট ২৩টি সেঞ্চুরি রয়েছে, যার মধ্যে ৭ বার ১০০ টিরও কম বল খেলে এই কৃতিত্ব অর্জন করেছেন – যা একটি বিশ্বরেকর্ড। 

২) কপিল দেব: ৩ বার

India-1987 - Vbet News

বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব একজন বিশ্বমানের বোলার হওয়ার সাথে সাথে লোয়ার অর্ডারে আক্রমণাত্মক ব্যাট করতেন। তিনি তার টেস্ট ক্যারিয়ারে ৮ বার সেঞ্চুরি হাঁকিয়েছেন যার মধ্যে তার ব্যাট থেকে ৩টি সেঞ্চুরি এসেছিল ১০০ টিরও কম বলে। 

৩) মোহাম্মদ আজহারউদ্দিন: ২ বার

Mohammad Azharuddin: The magician who made batting look stunningly ...

ভারতীয় ক্রিকেটের স্টাইলিশ আইকন এবং অধিনায়ক হিসাবেও অন্যতম সফল খেলোয়াড়। তাঁর স্লিপে ফিল্ডিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দুর্দান্ত পারফর্মেন্স করতেন। তিনি তার টেস্ট ক্যারিয়ারে মোট ২২টি সেঞ্চুরি করেছেন যার মধ্যে ২টি সেঞ্চুরি এসেছিল ১০০টিরও কম বলে।  

৪) শিখর ধাওয়ান: ২ বার

Shikhar Dhawan cashes in on friendly foe Rashid Khan after record ...

বর্তমানে ভারতীয় দলের অন্যতম মারকুটে ব্যাটসম্যান শিখর ধাওয়ান ২০১৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক টেস্ট ম্যাচে দুর্দান্ত ১৭৪ বলে ১৮৭ রানের ইনিংস খেলেছিলেন। এখনো পর্যন্ত তিনি ৩৪টি টেস্ট ম্যাচ খেলে ৭টি সেঞ্চুরি হাঁকিয়েছেন যার মধ্যে ২টি সেঞ্চুরি এসেছে ১০০টিরও কম বল খেলে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top