Connect with us

Cricket

টি-টোয়েন্টি ক্রিকেটে বাউন্ডারির অপেক্ষা ছক্কা বেশি হাঁকিয়েছেন এই ৮ ব্যাটসম্যান

সীমিত ওভারের ক্রিকেট এখন সবচেয়ে জনপ্রিয় হয়ে উঠেছে। ব্যাটসম্যানেরা চার ছক্কার বন্যা বইয়ে বোলারদের সম্মান টুকুও রাখে না। যে যত কম বলে পারে দ্রুত রান সংগ্রহ করে নিত্যনতুন রেকর্ড তৈরি করেন। কিছু কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা আবার বাউন্ডারির থেকে ছক্কা বেশি হাঁকিয়ে এই তালিকায় সামিল হয়েছেন! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক :-  

১) এভিন লুইস: 

West Indies vs Ireland: Evin Lewis' unbeaten 99 guides visitors to  five-wicket win in 1st ODI | Cricket News – India TV

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস ম্যাচের শুরুতেই রানের ঝড় তুলতে সক্ষম। তিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৬৪টি বাউন্ডারি এবং ৭৩টি ছক্কা হাঁকিয়েছেন। এছাড়াও তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেন। 

২) আন্দ্রে রাসেল:

Watch: Six sixes in 14 balls – Andre Russell blitz helps WI complete T20I  whitewash versus Sri Lanka

বর্তমানে টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটসম্যান হলেন আন্দ্রে রাসেল। ভারতবর্ষে তার প্রচুর অনুরাগী রয়েছেন কারণ একা হাতে নাইট রাইডার্সকে বহুবার জিতিয়েছেন। তার অবিশ্বাস্য ব্যাটিং দক্ষতা দিয়ে বিশ্বের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত হয়েছেন। তিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৩২টি বাউন্ডারি এবং ৪২টি ছক্কা হাঁকিয়েছেন।

৩) কলিন ডি গ্র্যান্ডহোম:

Colin de Grandhomme - Colin de Grandhomme Photos - New Zealand v Bangladesh  - 1st T20 - Zimbio

নিউজিল্যান্ডের এই অলরাউন্ডার আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্স এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন। তিনি তার টি-টোয়েন্টিতে ২৭টি বাউন্ডারি এবং ২৯টি ছক্কা হাঁকিয়েছেন।

৪) পিটার মুর:

Best XI of the Zimbabwe v India T20I series

জিম্বাবুয়ের ক্রিকেট দলের সহ-অধিনায়ক হলেন পিটার মুর। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ধীরে ধীরে তিনিও নাম অর্জনের চেষ্টা করছেন। এখনো পর্যন্ত তিনি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২২টি বাউন্ডারি এবং ২৪টি ছক্কা হাঁকিয়েছেন।

৫) কায়রন পোলার্ড:

KIERON POLLARD'S 10 MOST MEMORABLE T20 APPEARANCES | Windies Cricket news

এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার কায়রন পোলার্ডও এই তালিকায় রয়েছেন। আইপিএলে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এক হাতে বহু ম্যাচ জিতেছেন। পরিসংখ্যানের কথা বললে, ৭৬টি টি-টোয়েন্টি ম্যাচে ৭৭টি বাউন্ডারি এবং ৭৮টি ছক্কা হাঁকিয়েছেন।

৬) রাহুল দ্রাবিড়:

Rahul Dravid and His Three Consecutive T20I Sixes ~ The Swami Army

অনেক ক্রিকেটপ্রেমী জানেনা যে রাহুল দ্রাবিড় তার ক্রিকেট ক্যারিয়ারে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি সমিত পাটেলকে পরপর ৩টি ছক্কা হাঁকিয়ে তার ব্যাটিং দক্ষতা দেখিয়েছিলেন। তবে কোনো বাউন্ডারি হাঁকাতে পারেননি।

৭) ইউসুফ পাঠান:

Pathan powers India to thrilling win | Fox Sports

ভারতের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে পরিচিত ছিলেন ইউসুফ পাঠান। আইপিএলে রাজস্থানের হয়ে মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তবে তার বরাবরই ধারাবাহিকতার অভাব ছিল। জাতীয় দলের হয়ে তিনি ২২টি টি-টোয়েন্টি ম্যাচে ১৩টি বাউন্ডারি এবং ১৭টি ছক্কা হাঁকিয়েছেন।

৮) হার্দিক পান্ডিয়া:

hardik pandya 2 - RVCJ Media

আইপিএল খেলে রাতারাতি ভাগ্য বদলে যাওয়া মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা হার্দিক পান্ডিয়া এখন সীমিত ওভারের ক্রিকেটে অন্যতম সেরা বিধ্বংসী ব্যাটসম্যান। এখনো পর্যন্ত তিনি ৪৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে হাঁকিয়েছেন ২৪টি ছক্কা এবং ২২টি চার।

Continue Reading
Click to comment

Trending ..

To Top