বিজ্ঞান ও প্রযুক্তি

মাত্র ৫০ সেকেন্ডেই সব বিক্রি হয়ে গেল চিনা সংস্থার Redmi-র নতুন স্মার্টফোন

অধিকাংশ ভারতবাসী চীনা পণ্য বয়কটের দাবি তুলেছে আবার অনেকে একে সমর্থনও করেছে। কিন্তু গতকাল চীনের সংস্থার তৈরি নতুন স্মার্টফোন Redmi note 9 Pro Max বাজারে আসার ৫০ সেকেন্ডের মধ্যেই সব বিক্রি হয়ে যায়।

আর এর থেকে প্রশ্ন উঠে আসছে যে এই চীনা পণ্য বয়কটের দাবি কি শুধুমাত্র সোশ্যাল মিডিয়া আর মিছিলের মধ্যেই সীমাবদ্ধ!!

এদিন টুইট করে redmi note 9 Pro Max এর বড় সাফল্যের কথা জানান ভারতের এই সংস্থার প্রধান মনু কুমার জৈন। তিনি লিখেন যে, ‘redmi note 9 Pro Max আজ বাজারে আসার ৫০ সেকেন্ডেরও কম সময়ের মধ্যে সব স্টক শেষ হয়ে যায়। এত ভালোবাসা ও সমর্থনের জন্য ধন্যবাদ সবাইকে।

Redmi Note 9 Pro Max review: Maxed out?

খুবই অল্প সময়ের মধ্যে এই স্মার্ট ফোন বিক্রি হয়ে যাওয়ার ফলে অনেকেই উইশলিস্টে রেখেও কিনতে পারেননি। তাই তাদের জন্য আগামী সপ্তাহেই আরও বেশি স্টক নিয়ে এই ফোন মার্কেটে আনার কথা জানিয়েছেন।

তবে এই ঘটনা এই প্রথমবার নয় এইরকম চিনা সংস্থার স্মার্টফোনগুলির চাহিদা ভারতে বরাবরই রয়েছে। এর স্বপক্ষে বলা যায় যে, গত সপ্তাহতেও চিনা সংস্থার বিভিন্ন ফোন গুলিও বেশ ভালই বিক্রি হয়েছে। অনেকে এর পেছনে একাধিক কারণ দেখিয়েছেন।

তাদের মতে, তুলনামূলক কম থেকে মধ্য বাজেটের এরকম স্মার্ট ফোন চিনা সংস্থা ছাড়া খুব কমই দেখা যায়। এসব ছাড়াও চিনা সংস্থার ফোন গুলিতে সাধ্যের মধ্যে ফিচারের সংখ্যাও বেশি থাকে।

একসময় চিনা ফোন গুলি দ্রুত খারাপ হওয়ার বদনাম ছিল। কিন্তু সময়ের সাথে সাথে চিনা সংস্থার ফোন তৈরি ক্ষেত্রে কোয়ালিটির দিকে বিশেষ নজর রেখেছে এবং এছাড়াও পর্যাপ্ত সার্ভিস সেন্টার স্থাপন করেছে ভারতে। এই কারণে এই স্মার্টফোন গুলি ভারতীয় ক্রেতাদের কাছে ধীরে ধীরে নির্ভরযোগ্য হয়ে উঠেছে।

Video: Redmi Note 9 Pro Max Unboxing And First Impressions: New ...

এসব কারণের জন্যই হয়তো সোশ্যাল মিডিয়ায় চিনাপণ্য বয়কট এর ঝড় উঠলেও অনলাইনে দেদার বিক্রি হচ্ছে চিনা সংস্থার তৈরি এই স্মার্টফোনগুলি এবং বাজারে এর চাহিদাও রয়েছে যথেষ্ট।

error: Content is protected !!