Connect with us

রাগে দুঃখে সাকিব-আল-হাসান বড় সিদ্ধান্ত নিয়ে পদত্যাগ করলেন

Cricket

রাগে দুঃখে সাকিব-আল-হাসান বড় সিদ্ধান্ত নিয়ে পদত্যাগ করলেন

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান অভিযুক্ত হলে তাকে আইসিসি থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু পুরো বিষয়টি সাকিব-আল-হাসান মেনে নেওয়ায় তার শাস্তি একবছর কমানো হয়েছে সুতরাং তাকে এখন মাঠের বাইরে এক বছর কাটাতে হবে। আর প্রবল ব্যাথিত হয়ে তিনি এক বড় সিদ্ধান্ত নিয়ে নিলেন ইস্তফা দিলেন এক ক্রিকেট সমিতি থেকে।

Related image

আইসিসির নিয়ম অনুযায়ী কোন ক্রিকেটার কোন জুয়াড়ি সাথে যোগাযোগ হলে সঙ্গে সঙ্গে নিজের দেশের ক্রিকেটবোর্ডকে ও আইসিসিকে জানাতে হবে। সাকিব আল হাসান গত দুই বছর ধরে তিনি একটি গোপন করে রেখেছিলেন। গত বছর থেকেই আইসিসি দুর্নীতি দমন শাখার আধিকারিকেরা সাকিব আল হাসানের উপর নজর রেখেছিল। যখন তিনি একটি ত্রিদেশীয় সিরিজ খেলছিলেন। দীপক আগারওয়াল নামে এক জুয়াড়ি ব্যক্তি তখন সাকিব আল হাসানকে ম্যাচের সেরা পুরস্কার পেলে, তিনি অভিনন্দন জানিয়েছিলেন যা থেকেই আইসিসি সন্দেহ হয়।

আরও পড়ুনঃ সাকিব আল হাসানের সাথে জুয়াড়ির হোয়াটসঅ্যাপ চ্যাট ফাঁস করল আইসিসি

আইসিসি অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল যে সংস্থার নিয়ম মেনে চলে অর্থাৎ এমসিসির থেকে পদত্যাগ করলেন বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান। গত দুই বছর আগে এমসিসিতে সাকিব-আল-হাসান যোগদান করেছিলেন এমনকি সেখানে দুটি গুরুত্বপূর্ণ মিটিংয়েও তিনি যোগদান করেছিলেন।

Image result for mcc

খবর সূত্রে জানা গিয়েছে এই এমসিসি বছরে দুইবার বৈঠকে বসে যেখানে বিশ্বের বিভিন্ন নামী দামী ক্রিকেটাররা এবং আম্পায়াররাও উপস্থিত থাকেন আর সেখানেই ক্রিকেটের নানান নিয়ম কানুন বিষয়ে আলোচনা হয়। আগামী বছরেও এমসিসি সমিতি মিটিংয়ে বসবে।

আরও পড়ুনঃ সাকিবের পাশে দাঁড়িয়ে তার স্ত্রী শিশির আইসিসিকে চ্যালেঞ্জ ছুড়ল

এমসিসি তরফ থেকে শাকিবের পদত্যাগের কথা জানিয়ে দিয়েছে এমনকি তার দু’বছরের অবদানের কথাও জানিয়েছে। সাকিব আল হাসান আপাতত এক বছর মাঠের বাইরে তাকে থাকতে হবে। এই নিয়ে গোটা বাংলাদেশে প্রচন্ড ক্ষুব্ধ হয়েছে আইসিসির উপরে। আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই বাংলাদেশী অলরাউন্ডারকে খেলতে দেখা যাবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top