ক্রিকেট

“আমি আমার আচরণ নিয়ে গর্বিত নই” ধোনিকে অশ্লীলভাবে গালি দিয়েছিলেন নেহরা

প্রাক্তন ভারতীয় বোলার আশীষ নেহরা তার দীর্ঘ ১৮ বছর বর্ণময় ক্রিকেট ক্যারিয়ারে বহু স্মরণীয় ম্যাচ জিতিয়েছেন। তার ক্যারিয়ারের একদম অন্তিম লগ্নে ফিরে এসেছিলেন। তবে তিনি কখনোই ধারাবাহিকভাবে দলে সুযোগ পাননি। এদিকে ২০০৫ সালে পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচ চলাকালীন ধোনিকে তিনি বিশ্রীভাবে গালাগালি দিয়েছিলেন, যা ইন্টারনেটে এখন ভাইরাল হয়েছে এবং আজও সমালোচনার মধ্যে রয়েছে।

Ashish Nehra turns 37: 11 facts you should know about the Indian ...

সিরিজে সমতা ফেরাতে পাকিস্তান ৩১৬ রান লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামে। ওই ইনিংসের চতুর্থ ওভারে আশীষ নেহরার বলে সাহিদ আফ্রিদির ব্যাটের কিনারায় লেগে দ্বিতীয় স্লিপের মধ্য দিয়ে বেরিয়ে যাচ্ছিল। কিন্তু তার ওপর দিয়ে ক্যাচ নিতে গিয়ে মিস করেন ধোনি। আর তাতেই ক্ষিপ্ত হয়ে ধোনিকে অশ্লীলভাবে গালাগালি শুরু করেন নেহরা।

ওই ঘটনাকে স্মরণ করে এই ৩৮ বছর বয়সী ভারতীয় ফাস্ট বোলার জানিয়েছেন যে তিনি তার আচরণে একেবারেই গর্বিত নন। যেহেতু ভারত পাকিস্তান ম্যাচ মানেই প্রবল উত্তেজনা, আর ওই ঘটনার আগের বলে আফ্রিদি তাকে ছক্কা মেরে ছিলেন। কিন্তু তার বদলা নিতে গিয়ে ক্যাচ মিস করেন ধোনি, আর তাতেই মেজাজ হারিয়ে ফেলেন। শেষ পর্যন্ত তিনি বিনা উইকেটে ৯ ওভারে ৭৫ রান দেন।

Ashish Nehra says MS Dhoni may not be thinking as far as the 2019 ...

তিনি আরো জানান, “ভাইরাল হওয়া ওই ভিডিওতে শাহিদ আফ্রিদির ক্যাচ মিস করায় ধোনিকে অশ্লীলভাবে গালাগালি করতে দেখলাম। অনেকেই এটিকে ভাইজ্যাক এর ঘটনা বলে মনে করছেন, তবে এটি আহমেদাবাদের চতুর্থ ওয়ানডে ম্যাচ ছিল। তবে, আমি অবশ্যই স্বীকার করব যে আমি আমার আচরণ নিয়ে গর্বিত নই।”

অবশেষে নেহরা জানান, “একদিন আমার বাচ্চারাও এই ভিডিও ক্লিপটি দেখবে এবং তারা জানবে যে আমি কী রকম তাদের সাথে অভদ্রতা করেছিলাম। তাই আমি আমার আচরণে একেবারেই গর্বিত নয়।”

দেখুন সেই ভিডিওটি:

error: Content is protected !!