অফবিট

রোগবালাই দূরে রাখতে চাইলে, এই জিনিসগুলি বাড়ি থেকে দূর করুন

বাস্তুশাস্ত্র শুধুমাত্র বাড়ি নির্মাণ অব্দিই সীমাবদ্ধ নয়। ঝামেলামুক্ত ভাবে জীবন যাপন করার জন্যও বাস্তুশাস্ত্র মেনে চলা অত্যন্ত জরুরী। জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ হলো স্বাস্থ্য। তাই প্রত্যেকেই চান তার কাছের মানুষগুলো যেন সুস্থ ও রোগমুক্ত থাকে। তবে কোনো ব্যাক্তির রোগাক্রান্ত হওয়ার পিছনে বাস্তু দোষও থাকতে পারে।

This traditional Ponkunnam house features all modern facilities | Lifestyle Decor | English Manorama

বাস্তুশাস্ত্রে এই বিষয়ে কিছু বিধি বর্ণনা করা আছে। বাস্তুশাস্ত্র মতে, আপনার বাড়িতে যদি এমন কিছু জিনিস থাকে তবে তা আপনার পরিবারের সদস্যদের রোগাক্রান্ত করতে পারে। তাই এই জিনিসগুলি কখনোই বাড়িতে রাখতে নেই। আর এই জিনিসগুলি কি কি তাও সকলের জেনে রাখা উচিত।

যেমন কোনো ভাঙ্গা পাত্র বা ভাঙ্গা বাসন কখনোই রান্না ঘরে রাখা উচিত নয়। এগুলি থাকলে বাড়িতে এক নেগেটিভ শক্তি কাজ করে এবং বাড়ির সদস্যদের স্বাস্থ্যের উপর এক খারাপ প্রভাব সৃষ্টি করে।

Arrangement Of Deities At Home - WordZz

বাড়ির মন্দিরে কখনোই কোনো দেবতার খন্ডিত প্রতিমা রাখা উচিত নয় ও কোনো দেবতার ছেঁড়া ছবিও রাখা উচিত নয়। বিশ্বাস করা হয় যে, এগুলি বাড়িতে থাকলে সেই বাড়ির সদস্যদের স্বাস্থ্যের উপর এক ক্ষতিকারক প্রভাব পরে।

তাই বাড়িতে যদি কোনো দেবদেবীর খন্ডিত প্রতিমা বা কোনো ছেঁড়া ছবি থাকে তাহলে তা জলে নিমজ্জিত করা উচিত। ছেঁড়া বই বা পুরোনো সংবাদপত্রও বাড়িতে রাখা উচিত নয়। এইগুলিও বাড়িতে এক নেতিবাচক প্রভাব ফেলে।

error: Content is protected !!