Connect with us

Offbeat

বাড়িতে যে গাছগুলি রাখলে অশুভ শক্তি দূর হয় ও সংসারে উপচে পড়ে সুখ-সমৃদ্ধি

কারোর সংসারে যদি নিত্যনতুন অশান্তি, কলহ এবং নানান দুর্ঘটনা ঘটে থাকে তাহলে বাস্তুমতে সেই বাড়িতে কোন নেগেটিভ এনার্জির প্রভাব রয়েছে। তবে শাস্ত্র অনুযায়ী এমন কয়েকটি গাছ রয়েছে যেগুলি বাড়িতে রাখলে ধীরে ধীরে সমস্ত নেগেটিভ এনার্জি দূর হয়ে যায় এবং সংসারে উপচে পড়ে সুখ ও সমৃদ্ধি। 

আজকালকার ব্যস্ততার জীবনে, সেভাবে পার্কে গিয়ে বা মাঠে-ঘাটে সময় কাটানো কারো পক্ষেই সম্ভব নয়। তবে অনেকে সেই সবুজ পরিবেশের কাছাকাছি থাকতে বাড়ির মধ্যেই গাছ লাগান। এতে কেবল বাড়ির পরিবেশ সুন্দর হয় না, সমস্ত রকম দূষিত বায়ুও দূর হয়ে যায়। এছাড়া কয়েকটি গাছ রয়েছে যেগুলো আবার নেগেটিভ এনার্জিকেও দূর করতে পারে।

চলুন জেনে নেওয়া যাক সেই গাছ গুলির সম্পর্কে :

মানি প্ল্যান্ট: এই লতানো গাছটিকে অনেকেই বাড়িতে রাখতে পছন্দ করেন। বাস্তু মতে, এটি কেবল ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে না, আর্থিক দিক দিয়ে উন্নতি ও সংসারের সুখসমৃদ্ধি ঘটায়। এটির পরিচর্যার নিয়ে খুব একটা সমস্যা হয় না, তাই সহজেই এটি বাড়িতে রাখা যায়।

Money Plant Marble Prince Plant - Nestreeo.com

লাকি বাম্বু: ছোট ছোট বাঁশ গাছ গুলি দেখতে খুবই সুন্দর তাই এটিকে বাড়ির যেকোনো জায়গায় রাখা যায়। বাস্তু মতে এই গাছ সৌভাগ্য ফিরিয়ে আনে বলে এটিকে লাকি বাম্বু বলা হয়।

Lucky Bamboo Plants: More Than Just Home Décor Items!!!

স্নেক প্ল্যান্ট: অনেকেই এই গাছকে এয়ার পিউরিফাই এর বিকল্প হিসেবে ব্যবহার করেন। একটি ঘরের মধ্যে থাকা দূষিত বায়ুকে দূর করতে সাহায্য করে। এর পাশাপাশি অনেকেই বলেন স্নেক প্ল্যান্ট বাড়িতে রাখলে আর্থিক দিক দিয়ে উন্নতি হয়।

Ask Wet & Forget Clean the Air in Your Home by Growing Snake Plant | Ask Wet & Forget

এরিকা পাম: এই সুন্দরী গাছটি বাড়ির যেকোনো কোনায় রাখলে সেই জায়গার সৌন্দর্য নিঃসন্দেহে বাড়িয়ে দিতে পারে। অনেকেই বলে থাকেন, এই গাছটি রাখলে নেগেটিভ এনার্জি দূর হয় এবং সুখ-সমৃদ্ধি বজায় থাকে।

Buy a Kentia Palm (Extra Large) – Léon & George – Premium Online Plant Shop

জেড প্ল্যান্ট: বাড়ির সুখ সমৃদ্ধি ও নেগেটিভ এনার্জি দূর করতে পারা গাছগুলোর তালিকায় রয়েছে জেড প্ল্যান্ট। এছাড়া এটি দেখতেও খুব সুন্দর লাগে ও এর পরিচর্যা নিয়ে তেমন কোন সমস্যা হয় না।

Sundial and jet lag: plants live according to their own organic rhythm - Teller Report

Continue Reading
Click to comment

Trending ..

To Top