অন্যান্য

ফোনে এই অ্যাপটি থাকলে ফাঁকা হয়ে যেতে পারে সেভিংস অ্যাকাউন্ট, সতর্ক করল SBI

ডিজিটাল যুগে মানুষ যতটা সুবিধা পেয়েছে তার চেয়েও বড় ফাঁদ লুকিয়ে রয়েছে প্রতারকদের কাছে। দিন দিন বেড়েই চলেছে ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে জালিয়াতির করার নানান প্রতারণার ঘটনা। এবার গ্রাহকরা যাতে সেই খপ্পরে না পড়ে তাই আগে থেকেই সতর্ক করে দিল SBI।

Hacker with laptop | Free Photo

এদিন SBI এর তরফ থেকে একটি টুইট করে জানানো হয়েছে যে, স্মার্টফোনের মধ্যে কোন আনভেরিফাইড এপ্লিকেশন (Unverified Application) ব্যবহার করবেন না। এই ধরনের অ্যাপ্লিকেশন ব্যবহার করার ফলে ইন্টারনেট প্রতারকরা আপনার মোবাইলকে নিয়ন্ত্রণের পাশাপাশি কন্টাক্ট, পাসওয়ার্ড এবং ফাইন্যান্সিয়াল এর সমস্ত তথ্য পেয়ে যেতে পারে।

এর আগে বহুবার SBI এর তরফ থেকে ইন্টারনেট জালিয়াতি দের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বহুবার টিপস দেয়া হয়েছে। তারা বারবার বলেছে ভেরিফাইড মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করার জন্য।

কোন অ্যাপ্লিকেশন ডাউনলোড করার আগে ভালো করে ওই অ্যাপের সম্পর্কে জেনে নিন এবং তারপরে রিভিউগুলি পড়ুন। অবশ্যই মাথায় রাখবেন, নতুন কোন অ্যাপ্লিকেশন ইন্সটল করার পরে যেসকল বিষয়গুলিতে পারমিশন চাইছে তার কোন দরকার আছে কিনা।

কোন মোবাইল অ্যাপ্লিকেশনে ডেবিট কার্ড বা ক্রেডিট কার্ডের যাবতীয় তথ্যগুলি সংরক্ষিত করে রাখবেন না। নিয়মিত মোবাইল অ্যাপ্লিকেশনগুলি আপডেট করে নিন এবং মোবাইলে আসা টেক্সট মেসেজের মাধ্যমে কোন লিঙ্কে ভুলেও ক্লিক করবেন না।

error: Content is protected !!