ক্রিকেট

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং: দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি, শীর্ষ-দশে তিন ভারতীয় ব্যাটসম্যান

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ মঙ্গলবার টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকার দ্বিতীয় অবস্থানে পৌঁছেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। শীর্ষ দশে অধিনায়ক ছাড়াও সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানে এবং চেতেশ্বর পূজারাও রয়েছেন। 

Virat Kohli surpasses Tendulkar, Sehwag for record double hundreds - The  Economic Times

অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথ তার প্রথম স্থানটি ধরে রেখেছেন। ৯১১ পয়েন্ট নিয়ে তিনি বর্তমানে বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান। এদিকে ৮৮৬ পয়েন্ট নিয়ে বিরাট কোহলি দ্বিতীয় স্থানে রয়েছেন। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন তিন নম্বরে রয়েছেন। অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটসম্যান মারনুস লাবুশেন চতুর্থ, পাকিস্তানের অধিনায়ক বাবর আজম পঞ্চম এবং চোট পাওয়া ডেভিড ওয়ার্নার ষষ্ঠ স্থানে রয়েছেন।

আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট মহারণ। প্রস্তুতির একেবারে শেষ মুহূর্তে ব্যস্ত দুই দল। তবে অজি কোচ ল্যাঙ্গারের চিন্তা বাড়িয়েছে দলের চোট আঘাত নিয়ে। পিঙ্ক বল টেস্টে ওপেনার হিসেবে ক্যাঙ্গারু বাহিনী পাচ্ছে না ডেভিড ওয়ার্নারকে। এর ফলে ওপেনিং জুটি নিয়ে দুশ্চিন্তায় অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। ফলে অ্যাডিলেডে হতে চলা ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ম্যাচে তার না থাকাটাই স্বাভাবিক। বর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ শুরুর আগেই বড় ধাক্কা খেল আয়োজক দেশ।

error: Content is protected !!