Connect with us

Cricket

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল শেষে হাতাহাতি, ৫ খেলোয়াড়কে শাস্তি দিল আইসিসি

অনূর্ধ্ব -১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত ও বাংলাদেশের মধ্যে যে বিবাদ হয় তার নিয়ে আইসিসি কঠোর পদক্ষেপ নিয়েছে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি ঝগড়া-বিবাদ ও অসদাচরণের চূড়ান্ত মামলায় ভারত ও বাংলাদেশ উভয় দলের পাঁচজন খেলোয়াড়কে দোষী সাব্যস্ত করেছে এবং আচরণবিধি লঙ্ঘনের জন্য তাদের শাস্তি হয়েছে। এই বর্বোরোচিত আচরণ প্রথমে শুরু হয়েছিল বাংলাদেশি বোলারদের থেকে।

Image result for u19 World Cup final after

রবিবার পটচেস্টরুমে ভারতের বিপক্ষে তিন উইকেটে জয়ের সাথে প্রথমবারের মতো শিরোপা জিতেছে বাংলাদেশ, তবে রকিবুল হাসান জয়ের রানের পরে তার দলীয় সঙ্গীরা উদযাপনের জন্য মাঠে নামেন। তখনই দুই দলের খেলোয়াড়রা বিবাদে জড়িয়ে পড়েন। আইসিসির আচরণবিধির নিয়ম লঙ্ঘনের জন্য ওই দুই দলের ৫ জন খেলোয়াড়ের বিরুদ্ধে অনুচ্ছেদ ২.২১ লঙ্ঘনের অভিযোগ তুলে দোষী সাব্যস্ত করেছে এবং তারা মেনে নিয়েছে।

ভিডিয়ো ফুটেজ দেখে গোটা ঘটনার তদন্ত করে আইসিসি-জানায়, ICC-এর বিধি ভঙ্গ করার অপরাধে বাংলাদেশের তৌহিদ হৃদয়, শামীম হোসেন ও রাকিবুল হাসান এবং ভারতের আকাশ সিং ও রবি বিষ্ণোই এর বিরুদ্ধে অভিযোগ আনা হয় এবং চার থেকে দশটি ম্যাচ নির্বাসিত করা হয়েছে।

ওইদিন ভারত প্রথমে ব্যাট করে ১৭৭ রানে গুটিয়ে যায়, যশস্বী যসওয়াল ৮৮ রান করেছিলেন। যিনি টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন। অন্য দিকে বাংলাদেশ ৩ উইকেটে ভারতকে হারিয়ে প্রথম বারের জন্য বিশ্বকাপ জেতে। কিন্তু তাদের আচরণের জন্য লজ্জা গোটা ক্রিকেট বিশ্বের।

Continue Reading
Click to comment

Trending ..

To Top