ক্রিকেট

আইসিসি পুরষ্কার ২০১৯ সম্পূর্ণ তালিকা: রোহিত শর্মা বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার

আইসিসি ভারতীয় ওপেনার রোহিত শর্মাকে ওয়ানডে ক্রিকেটার অফ দ্য ইয়ার অ্যাওয়ার্ডের জন্য বেছে নিয়েছে। আসলে, আইসিসি বুধবার ২০১৯ এর জন্য পুরষ্কারের তালিকা প্রকাশ করেছে, এতে বিরাট কোহলিকে স্পিরিট অফ ক্রিকেট পুরষ্কার দেওয়া হয়েছে। বিশ্বকাপের ম্যাচ খেলার সময় স্টিভ স্মিথকে উত্যক্ত করলে বিরাট কোহলি ভক্তদের থামিয়ে দিয়েছিলেন।

Image result for Rohit Sharma"

আইসিসি দ্বারা নির্বাচিত টেস্ট দলে অস্ট্রেলিয়ার ৫ জন, নিউজিল্যান্ডের ৩ জন, ভারত থেকে দুজন এবং ইংল্যান্ডের একজন জায়গা পেয়েছেন। এই দলের অধিনায়ক নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি।

ইংল্যান্ডের বেন স্টোকসকে বর্ষসেরা খেলোয়াড় এবং অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কামিন্সকে সেরা টেস্ট ক্রিকেটার হিসাবে নির্বাচিত করা হয়। এ ছাড়া রিচার্ড ইলিংওয়ার্থকে বর্ষসেরা আম্পায়ার প্রদান করা হয়েছে।

আইসিসি টি-টোয়েন্টিতে পারফর্মেন্সের জন্য দীপক চাহারকে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে বেছে নেওয়া হয়েছে। তিনি বাংলাদেশের বিপক্ষে যে স্পেল ফেলেছিলেন তা বছরের সেরা স্পেল হিসাবে নির্বাচিত হয়েছে। ৭ রান দিয়ে ৬টি উইকেট নিয়েছিলেন হ্যাটট্রিকসহ।

Image result for deepak chahar"

টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে পারফরম্যান্সের জন্য, তিনি ২০১৯ এর উদীয়মান ক্রিকেটার হিসাবে নির্বাচিত হয়েছেন। স্কটল্যান্ডের কাইল কোয়েজারকে বর্ষসেরা সহযোগী ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে। ওয়ানডেতে ৪৮.৮৮ গড়ে করেছেন তিনি।

আইসিসি পুরষ্কার ২০১৯ সম্পূর্ণ তালিকা:

১) ২০১৯ আইসিসি আম্পায়ার অফ দ্য ইয়ার পুরষ্কার – রিচার্ড ইলিংওয়ার্থ
২) ২০১৯ আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি আন্তর্জাতিক পারফরম্যান্স: দীপক চাহার
৩) ২০১৯ আইসিসি পুরুষদের উদীয়মান ক্রিকেটার বর্ষসেরা: মার্নাস লাবুচেন
৪) ২০১৯ আইসিসি পুরুষদের সহযোগী ক্রিকেটার বর্ষসেরা: কাইল কোয়েটজার
৫) ২০১৯ আইসিসি ক্রিকেটের স্পিরিট: বিরাট কোহলি
৬) ২০১৯ আইসিসি পুরুষদের ওয়ানডে ক্রিকেটার অফ বর্ষ: রোহিত শর্মা
৭) ২০১৯ আইসিসি পুরুষদের সেরা বর্ষসেরা ক্রিকেটার: প্যাট কামিন্স
৮) ২০১৯ আইসিসি বর্ষসেরা ক্রিকেটার: বেন স্টোকস
৯) ২০১৯ সালের পুরুষদের টেস্ট দল: মায়াঙ্ক আগরওয়াল, টম ল্যাথাম, মার্নাস লাবুচেন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াটলিং, প্যাট কামিনস, মিচেল স্টার্ক, নীল ওয়াগনার, নাথান লিয়ন।

error: Content is protected !!