অজানা তথ্যলাইফস্টাইল

পছন্দের রং দেখে মানুষের স্বভাব কেমন বলে দেওয়া যায়

প্রতিটা জিনিসের প্রতি আলাদা আলাদা মানুষের পছন্দ থাকে তেমন রং এর ক্ষেত্রেও ঘটে। তবে জানা গিয়েছে যে মানুষের পছন্দ করা রঙ দেখে তার চারিত্রিক বৈশিষ্ট্য বলে দেওয়া সম্ভব হয়। কেউ কেউ ঘন রং পছন্দ করেন আবার কেউ হালকা রং। সে যায় হোক না কেন রং বাছাই ক্ষেত্রে একজন মানুষের স্বভাব কেমন তা জানা যায়। নিম্নে বিস্তারিতভাবে আলোচনা করা হলো –

১) নীল রং:- অধিকাংশ মানুষই নীল রং পছন্দ করে থাকেন। এই রং টি হল শান্তশিষ্ট, ঠান্ডা মেজাজি এবং স্থিরের প্রতীক। এই রংটিকে যারা পছন্দ করেন তারা জীবনের প্রতি নির্ভরযোগ্য হয়ে ওঠেন। কখনো কখনো অন্যের জন্য ভাবতে থাকেন আর এরা খুবই পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে পছন্দ করেন।

Related image

২) কালো রং:- এক্ষেত্রে কালো রং কে অশুভ বলে মানা হয় তবে আধুনিক যুগে অনেকেই এটি পছন্দ করেন। সেই সকল মানুষের মধ্যে শিল্পীসত্তা এবং অনন্য প্রতিভা লুকিয়ে থাকে। তারা সব সময় নিজের পছন্দমত চলে থাকেন। এ সকল ব্যক্তিরা নিজের সমস্যা নিয়ে অন্যের সাথে আলোচনা করেন।

৩) সাদা রং:- সাদা রং কে বলা হয় শান্তির প্রতীক। তাই এই রংটা যারা পছন্দ করেন তাদের জীবন খুবই সহজ ও সরল এবং আত্মনির্ভরশীল কেন্দ্রিক হয়ে থাকে। এই প্রকার ব্যক্তিরা কখনোই অপরের উপর নির্ভরশীল হয় না।

৪) লাল রং:- লাল হলো সাহসিকতার প্রতীক। এই রং যেসব প্রকার মানুষেরা পছন্দ করেন তাদের মধ্যে আকর্ষণবোধ লক্ষ্য করা যায় এবং তাদের মধ্যে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানোর জন্য সর্বদা চেষ্টা করে থাকেন।

৫) সবুজ রং:- সবুজ রং বিশ্বাসের প্রতীক। এই প্রকার ব্যক্তিরা সব সময় উদারপরায়ন হয়ে থাকেন এবং যে কোন বিষয়কে খুবই গুরুত্ব দিতে পারেন। এই সবুজ প্রেমীরা অপরের চিন্তাভাবনা কেউ মর্যাদা দিয়ে থাকেন। এই প্রকার ব্যক্তিরা প্রশংসা শুনতে খুবই ভালবাসেন।

Related image

৬) হলুদ রং:- এই প্রকার ব্যক্তিরা সঞ্চয় করতে ভালবাসেন সেটা জ্ঞান হোক কিংবা অর্থ। এরা জীবনে খুব সুখী হতে পারেন এবং অল্প কিছুতেই এদের ইচ্ছা পূরণ হয়ে যায়।

৭) গোলাপি রং:- এই প্রকার ব্যক্তিরা খুবই সরল সাধারণ হলেও রোমান্টিক এবং সংবেদনশীল হয়ে থাকেন। এই প্রকার ব্যক্তিরা সর্বদাই ভালোবাসার খোঁজ করতে থাকেন এবং তাদের মধ্যে সেই ক্ষমতা রয়েছে।

৮) ধূসর রং:- এই প্রকার ব্যক্তিত্বের জীবন অনেকটাই ধূসর রঙের সাথে মিল লক্ষ্য করা যায়। সাধারণভাবে বলতে গেলে এদের জীবনে তেমন কোনো রঙিন বস্তু বলে কিছু থাকেনা। এরা বেশিভাগ একগুঁয়ে, অবসাদগ্রস্ত এবং বিষণ্নতায় ভুগতে থাকেন।

Image result for silver colour bike

 

error: Content is protected !!