ক্রিকেট

বুমরাহ কীভাবে তার পুরনো ফর্মে ফিরে আসতে পারেন, জানালেন কপিল দেব

টিম ইন্ডিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যকার ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট হতে আর একদিন বাকি। প্রথম টেস্টে দশ উইকেটে পরাজিত হয়েছিল ভারত। গত কয়েক বছরে ভারতের ম্যাচ বিজয়ী হয়ে ওঠা ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ প্রথম ম্যাচে তেমন কিছু করতে পারেননি। পুরো ম্যাচে তিনি পেয়েছিলেন মাত্র একটি উইকেট।

Image result for Bumrah

পুরো ওয়ানডে সিরিজের পরে এই প্রথম একটি উইকেট পান। বুমরাহের দুর্বল ফর্ম নিয়ে নিজের মতামত দিয়েছেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক কপিল দেব। তিনি কীভাবে তার পুরানো ফর্মে ফিরে আসতে পারেন তাও জানিয়েছিলেন।

কপিল দেব বুমরাহের সম্পর্কে বলেছেন যে, আপনি যখন চোট-আঘাত পান তখন আপনার কিছুটা বিশ্রামের প্রয়োজন পড়ে। তবে যে ব্যক্তি নিজেকে উচ্চস্তরে প্রমাণ করেছেন তার পক্ষে এটি বেশি সময় নেয় না। একজন ব্যাটসম্যান হিসেবে বলা হয় যে তার ফর্ম ফিরে পেতে দরকার হয় তার একটি ভালো ইনিংস ঠিক তেমনি বোলার হিসেবে একটি ভাল স্পেল এবং তার সাথে দরকার দু-একটা উইকেট। 

Image result for Kapil Dev with bumrah

এরপর যখন কপিল দেবকে জিজ্ঞাসা করা হয়েছিল, কেএল রাহুলকে টেস্ট দলে কেন নির্বাচিত করা হয়নি। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে ভারতকে দশ উইকেটের পরাজয়ের মুখোমুখি হয়েছিল। এ সম্পর্কে তিনি বলেছিলেন, ‘টিম ম্যানেজমেন্ট কেবল এর উত্তর দিতে পারে। আমরা যা দেখি তা সম্পূর্ণ আলাদা, যখন নির্বাচকরা বসেন, তাদের অনেক বিষয় মাথায় রাখতে হয়। আমাদের সময়ে এটি ছিল যে ফর্মে থাকা খেলোয়াড়দের খেলা উচিত, তবে এখন তাদের নিজস্ব নিয়ম রয়েছে।

error: Content is protected !!