Connect with us

ক্রিকেটের সবচেয়ে বড় চারটি গুজব, যা এখনো অনেকেই বিশ্বাস করেন

Cricket

ক্রিকেটের সবচেয়ে বড় চারটি গুজব, যা এখনো অনেকেই বিশ্বাস করেন

২২ গজে অনেক ক্রিকেটার রয়েছেন যারা তাদের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে নিজের নামটি তৈরি করেছেন। আবার কিছু খেলোয়াড় রয়েছেন যারা বারবার সমালোচনার শিকার হয়েছেন এবং তাদের নামে যে গুজব রটেছে তা এখনো মানুষ অন্ধের মত বিশ্বাস করেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় যে ৪টি গুজব রটেছে! চলুন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক –

৪) মহেন্দ্র সিং ধোনি: পাঁচ লিটার দুধ পান 

Image result for hit dhoni 2006

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি তার ক্যারিয়ারের শুরুর দিকে হাট্টাকাট্টা চেহারা নিয়ে বিস্ফোরক ইনিংস খেলতেন। তার লম্বা লম্বা ছক্কা হাঁকানো দেখে অনেকেই অবাক হয়েছিলেন। সেইসময়ে একটি গুজব উঠেছিল যে তিনি প্রতিদিন পাঁচ লিটার দুধ পান করেন! তবে ধোনি নিজেই এই প্রসঙ্গটিকে গুজব বলে হেসে উড়িয়ে দেন।  

৩) ক্রিস গেল: সোনার ব্যাট

Image result for Chris Gayle Golden bat

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিগ ব্যাশের কোন একটি সিজেনে বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল একটি সোনার ব্যাট ব্যবহার করেছিলেন। ওই ব্যাটে নাকি ধাতু ছিল। তবে এটি সম্পূর্ণ মিথ্যা। যা নিয়ে অনেক সমালোচনা হয়েছিল। আসলে নিয়ম মেনেই ব্যাটের সোনালী রং করা হয়, তবে কোন ধাতু ছিলনা। 

২) এবি ডি ভিলিয়ার্স: সব ধরণের খেলায় পারদর্শী

Image result for AB de Villiers cricket

অনেকে বলেন যে, মিঃ ৩৬০ ডিগ্রী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স সব ধরণের খেলায় বিশেষ পারদর্শী। ক্রিকেটের মতই ব্যাডমিন্টন, হকি, ফুটবলেও সমান পারদর্শী তিনি। তবে একটি সাক্ষাত্কারে এবি ডি ভিলিয়ার্স একথা অস্বীকার করেন এবং বলেন স্কুলজীবনে তিনি সব ধরনের খেলা খেলেছেন।   

১) শচীন তেন্ডুলকর: চোখে লেন্স ব্যবহার

Image result for Sachin Tendulkar batting in ODI

ক্রিকেটের অধিকাংশ রেকর্ড যার নামের সাথে জড়িত, তাকে নিয়ে কম সমালোচনা হয়নি। শচীন টেন্ডুলকার সম্পর্কে হিংসা করে অনেকে বলতেন তিনি নাকি তার চোখে লেন্স ব্যবহার করতেন। তবে এটি সম্পূর্ণ মিথ্যা ছিল। তিনি তার ২৪ বছর ক্রিকেট ক্যারিয়ারে কখনোই কলঙ্কের দাগ লাগতে দেননি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top