Connect with us

Cricket

আইপিএলে সর্বাধিক উইকেট নিয়েছেন এই পাঁচ বোলার, তালিকায় ৩ সিএসকে-র বোলার

শুরু হয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি আইপিএল। এই ১৩ বছরের পথ চলা লীগ এখন ক্রিকেটপ্রেমীদের সবচেয়ে বড় একটি উৎসবে পরিণত হয়েছে। তবে এই সীমিত ওভারের ক্রিকেটে অধিকাংশ বোলারদের পারফরম্যান্স খুব একটা ভালো হয় না। তবে কিছু বোলার রয়েছেন যারা তাদের অভিজ্ঞতা এবং দক্ষতা দিয়ে ব্যাটসম্যানদের পরাস্ত করেছেন বারবার এবং তুলে নিয়েছেন মূল্যবান উইকেটগুলি। 

আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে সর্বাধিক করেছে যে ৫ বোলার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাকব-

১) লাসিথ মালিঙ্গা: ১৭০টি উইকেট

Kevin Pietersen picks Lasith Malinga as GOAT in IPL for ability to consistently bowl yorkers - cricket - Hindustan Times

মুম্বাই ইন্ডিয়ান্স এর হয়ে দীর্ঘদিন ধরে প্রতিনিধিত্ব করে আসা শ্রীলঙ্কান এই ফাস্ট বোলার সর্বাধিক উইকেট সংগ্রহ করেছেন আইপিএলে। তবে এই বছর তিনি আইপিএল থেকে দূরে রয়েছেন। এখনো পর্যন্ত মালিঙ্গা ১২২টি ম্যাচে ৭.১৪ ইকোনমি রেট নিয়ে ১৭০টি উইকেট শিকার করেছেন। সেরা বোলিং ফিগার ৫-১৩ উইকেট। 

২) অমিত মিশ্র: ১৬০টি উইকেট

IPL 2020: Delhi Capitals leg-spinner Amit Mishra out with fractured finger | Sports News,The Indian Express

ভারতীয়দের মধ্যে সর্বাধিক উইকেট শিকার করেছেন অমিত মিশ্র। এই লেগ স্পিনার আইপিএলে তিনবার হ্যাটট্রিক করেছেন, যা একটি রেকর্ড। এখনো অবধি তিনি ১৫০ ম্যাচে ৭.৩৪ ইকোনমি রেট নিয়ে ১৬০টি উইকেট নিয়েছেন। সেরা বোলিং ফিগার ৫-১৭ উইকেট। 

৩) পিয়ুষ চাওলা: ১৫৬টি উইকেট

Piyush Chawla (CSK V DC)

পিয়ুষ চাওলা হলেন আইপিএলের একমাত্র বোলার যিনি এখনো পর্যন্ত একটিও নো বল করেন নি আইপিএলে। বর্তমানে তিনি চেন্নাই সুপার কিংস দলে যোগদান করেছেন। তিনি ১৬২টি ম্যাচে ৭.৮৫ ইকোনমি রেট নিয়ে ১৫৬টি উইকেট নিয়েছেন। সেরা বোলিং ফিগার ৪-১৭ উইকেট। 

৩) হরভজন সিং: ১৫০টি উইকেট

IPL 2019 Final: Harbhajan Singh upset with Hyderabad hotel staff ahead of MI vs CSK encounter | Cricket News – India TV

ভারতীয় ক্রিকেটে টার্বুনেটর নামে পরিচিত হরভজন সিং তিনিও লাসিথ মালিঙ্গার মতো এবছরে আইপিএল থেকে দূরে রয়েছেন। তার স্পিনের ঘূর্ণিতে বিখ্যাত ব্যাটসম্যানেরা বহুবার কুপোকাত হয়েছেন। এই অবধি তিনি ১৬০টি ম্যাচে ৭.০৫ ইকোনমি রেট নিয়ে ১৫০টি উইকেট দখল করেছেন। সেরা বোলিং ফিগার ৫-১৮ উইকেট।

৫) ডোয়েন ব্র্যাভো: ১৪৭টি উইকেট

IPL 2018: Dwayne Bravo a mentor to young Chennai Super Kings bowlers - Eric Simons - cricket - Hindustan Times

মুম্বাই ইন্ডিয়ান্স এর পর আইপিএলে একটানা হলুদ জার্সি গায়ে খেলে আসছেন ক্যারিবিয়ান তারকা ডোয়েন ব্র্যাভো। ২০১৩ আইপিএল মরশুমে সর্বাধিক ৩২টি উইকেট নিয়ে পার্পল ক্যাপ জিতে ছিলেন। এরপরেও আর একবার জেতেন। এখনো পর্যন্ত তিনি ১৩৭টি ম্যাচে ৮.৩৯ ইকোনমি রেট নিয়ে ১৫০টি উইকেট নিয়েছেন। সেরা বোলিং ফিগার ৪-২২ উইকেট।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top