Connect with us

একসময় বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি ছিলেন, এখন তাকে গয়না বেঁচে মামলার খরচ যোগাতে হচ্ছে

News

একসময় বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি ছিলেন, এখন তাকে গয়না বেঁচে মামলার খরচ যোগাতে হচ্ছে

একটা প্রবাদ বাক্য আছে – “আজ যে রাজা, কাল সে ফকির” তবে এগুলো শুধুমাত্র প্রবাদ বাক্য নয়, অনেক সময় জলজ্যান্ত প্রমাণ হিসেবে দেখা দেয়। একসময় যিনি বিশ্বের ষষ্ঠ ধনী ব্যক্তি ব্যক্তি ছিলেন আজ তাকে গয়না বেঁচে মামলার খরচ যোগাতে হচ্ছে। তিনি আর কেউ নন, মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি! তিনি নিজেকে দেউলিয়া বলে ঘোষণা করেছেন।

যার দাদা এখন এশিয়ার সবথেকে ধনী ব্যক্তি তারই ভাই সর্বস্বান্ত হারিয়ে দেউলিয়া হয়ে গিয়েছে। প্রবল আর্থিক সংকটে পড়েছেন ধীরু ভাই আম্বানির ছোট ছেলে। তিনি জানিয়েছেন তার রোজগারের সমস্ত পথ বন্ধ, আয়ের কোনো বিকল্প পথ নেই।

No salary for Anil Ambani from RCom this year - The Hindu

লন্ডনের এক আদালতে অনিল আম্বানি দাবি করেছেন যে, তাকে এখন মামলার খরচ যোগাতে হচ্ছে গয়না বিক্রি করে। তিনি বলেছেন যে, সংবাদ মাধ্যম তার লাক্সারি লাইফস্টাইল জীবনযাপন নিয়ে যেভাবে তুলে ধরে তা সবটাই মিথ্যা। একজন অতি সাধারন মানুষের মতোই জীবন যাপন করছেন। তার চাহিদাও খুবই সামান্য।

তিনি জানিয়েছেন যে, তার কাছে কেবল এখন একটি মাত্র গাড়ি রয়েছে আর কখনো রোলস রয়েস কেনেনি। চায়না ডেভেলপমেন্ট ব্যাঙ্ক, ইন্ডাস্ট্রিয়াল এন্ড কমার্সিয়াল ব্যাঙ্ক অব চায়না এবং এক্সিম ব্যাঙ্ক অব চায়না দাবি করছে, অনিল আম্বানি তার সংস্থার জন্য কয়েক হাজার কোটি টাকার লোন নিয়েছিল। কিন্তু পরিশোধ করতে না পারায় তার নামে মামলা দায়ের করা হয়েছে।

Chinese banks may get Rs 7,000 cr from 3 Anil Ambani firms - Rediff.com Business

লন্ডনের ওই আদালত, অনিল আম্বানিকে প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকার ঋণ মেটানোর নির্দেশ দেয়। এমন রায় শোনার পর পায়ের মাটি সরে গিয়েছে তার। অনিল আম্বানির এখন দৈন্যদশা। তিনি জানিয়ে দিয়েছেন, তার পক্ষে এই ঋণ শোধ করার মতো কোন ক্ষমতা নেই। এরপর আদালত কর্তৃপক্ষ তার সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে।   

Continue Reading
Click to comment

More in News

Trending ..

To Top