ক্রিকেট

বিশ্বের এখন সেরা ব্যাটসম্যান এবং বোলার কে জানালেন গ্লেন ম্যাকগ্রা

অস্ট্রেলিয়ার ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা দ্রুতগতির প্রাক্তন বোলার গ্লেন ম্যাকগ্রা ক্রিকেট বিশ্বে একটি উজ্জ্বল নক্ষত্র। কেবলমাত্র তিনি অস্ট্রেলিয়া ক্রিকেটের ইতিহাসে বোলার হিসেবে পরিচিত ছিলেন না, বিশ্বের নামিদামি বোলারদের তালিকায় জায়গা করে নিয়েছেন। তিনি তার পুরো ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড তৈরি করেছেন।

Image result for Glenn McGrath"

নিয়মিত খবরের শিরোনামে আমরা দেখতে পাই যে কোন ব্যাটসম্যান বা কোন বোলার সেরা। এমনকি এই নিয়ে আমরা নিজেদের মধ্যেও তর্ক বিতর্ক করতে থাকি। ঠিক তেমনই অস্ট্রেলিয়ার এই কিংবদন্তি বোলার বেছে নিয়েছেন বর্তমান সময়ের সেরা ক্রিকেটারদের। জানিয়েছেন তাঁর মতে সেরা ব্যাটসম্যান এবং বোলার কে।

তিনি এক সাংবাদিক সম্মেলনের মুখোমুখি হয়েছিলেন এবং সেখানে তাকে জিজ্ঞাসা করা হয়েছিল বর্তমান সময়ের ক্রিকেটে সেরা ব্যাটসম্যান এবং বোলার হিসেবে আপনি কাকে বেছে নেবেন। সরাসরি উত্তর দেন, সেরা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি এবং স্টিভ স্মিথ অন্যদিকে। সেরা বোলার হলেন কাসিগো রাবাদা এবং জসপ্রীত বুমরাহ।

একই সাথে তিনি বলেছেন, আমি এই তালিকায় কোন অস্ট্রেলিয়ান বোলার কে রাখছি না, আমার বিশ্বাস তারা প্রত্যেকেই দুর্দান্ত। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার রাবাদা। এমনকি আমি তার ভক্ত। এরপরে, যখন ব্যাটসম্যানদের সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল।

Image result for Steve Smith Virat Kohli"

তিনি বিরাট কোহলি এবং স্টিভ স্মিথকে সেরা হিসাবে বেছে নেন। ম্যাকগ্রা বলেছিলেন যে “স্মিথ কিছুটা আলাদা” ” তিনি সাধারণ ব্যাটসম্যানদের মতো নন তবে তাঁর হাত-চোখের সমন্বয় খুব ভাল। প্রযুক্তিগতভাবে, তিনি সাধারণ ব্যাটসম্যানের মতো নন, তিনি যেভাবে ব্যাট করেন, তিনি আশ্চর্য।

আর অন্যদিকে কোহলি, তিনি অসামান্য ব্যাটসম্যান এবং রক্ষণাত্মক দিক দিয়েও ভালো। একজন ভারতীয় অধিনায়ক হিসাবে তিনি কিছুটা অস্বাভাবিক এবং বেশ আক্রমণাত্মক হলেও তিনি দুর্দান্ত খেলোয়াড়।

error: Content is protected !!