Connect with us

বিশ্বকাপের ফাইনালে ধোনির “আইকনিক শট” নিয়ে খোঁচা মারলেন গৌতম গম্ভীর

Cricket

বিশ্বকাপের ফাইনালে ধোনির “আইকনিক শট” নিয়ে খোঁচা মারলেন গৌতম গম্ভীর

ঠিক আজকের দিনে, ২০১১ সালে ২ই এপ্রিল ভারত ২৮ বছর পর দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ জয়ের শিরোপা লাভ করেছিল। শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে গর্জে উঠেছিল পুরো স্টেডিয়াম এবং আনন্দে মাতোয়ারা হয় পুরো দেশ। মহেন্দ্র সিং ধোনির সেই “আইকনিক” ছক্কা মেরে ফিনিশ করা দৃশ্যটিকে কে ভুলতে পারে, তবে এখানেই মুখ বেঁকিয়ে বসেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর।

গম্ভীর অবশ্য দলকে জিতিয়ে ফিরতে পারেননি। সেঞ্চুরি থেকে মাত্র ৩ রান দূরে আউট হয়ে ফিরে যান। এই ম্যাচে, ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষণা করা হয় মহেন্দ্র সিং ধোনিকে। শেষ পর্যন্ত তিনি টিকে থেকে ৯১* রানের ইনিংস খেলেন।

2011 World Cup final - MS Dhoni World Cup final, Gautam Gambhir ...

আসলে ইএসপিএন ক্রিকেট ইনফোর তরফ থেকে টুইট করে জানানো হয়েছিল যে, “২০১১ সালের আজকের দিনে একটা শট লক্ষ লক্ষ মানুষকে উচ্ছ্বসিত করেছিল।”

ক্রিকইনফো-র এই টুইটের জবাবে গৌতম গম্ভীর টুইটারে লেখেন, “ক্রিকইনফো আপনাকে মনে করিয়ে দিতে চাই যে ২০১১ বিশ্বকাপ জেতার পিছনে গোটা দেশ, ভারতীয় দল এবং সাপোর্ট স্টাফের ভূমিকা ছিল। একটা ছক্কা তোমাদের আচ্ছন্ন করে রেখেছে।”  

এরপরে কিছু লোকের গৌতম গম্ভীরের এমন টুইট দেখে পছন্দ হয়নি এবং তাকে নিয়ে তুমুলভাবে ট্রল করা শুরু হয়। আবার কেউ কেউ তাকে সমর্থন করে। জানিয়ে রাখি, এই ম্যাচে গৌতম গম্ভীর এরও অবদান যথেষ্ট ছিল। শুরুতেই শচীন শেহবাগ শুরুতেই আউট হয়ে গেলে তিনি ম্যাচের হাল ফেরাতে সক্ষম হয়েছিলেন।

এই ঐতিহাসিক ম্যাচের ১০ বল বাকি থাকতেই নুয়ান কুলশেখরকে বিশাল একটি ছক্কা মেরে ভারতকে জয় এনে দেন মহেন্দ্র সিং ধোনি। এই ছক্কা টাই ভারতীয় ক্রিকেটের ইতিহাসে আইকনিক শট হিসেবে জায়গা করে নিয়েছে। আজ ৯ বছর বিশ্বকাপ জয়ের পুর্তিতে ক্রিকইনফো ওই ছক্কার কথাটার কথা উল্লেখ করেন। আর তা গম্ভীরের চোখে পড়তেই তিনি খোঁচা মারেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top