অন্যান্য

সরস্বতী পূজার সকাল থেকেই বৃষ্টি, কখন পরিষ্কার হবে মেঘ জানালো আবহাওয়া দপ্তর

আলিপুর আবহাওয়া দপ্তর এর রিপোর্ট অনুযায়ী আজ সরস্বতী পুজোর দিন সকাল থেকেই বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাগুলিতে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার অঞ্চলগুলিতে সকাল থেকেই মেঘলা আকাশ। আর এই অকাল বৃষ্টিতে সরস্বতী পুজোর দিন নাজেহাল রাজ্যবাসী।

Image result for rain in Kolkata"

গত রাত থেকেই ভারী ধরনের মেঘ জমেছিল আকাশে। এর ফলে বাঁকুড়া পুরুলিয়া এবং বর্ধমানের বিভিন্ন অংশে বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে। বুধবার সকাল থেকেই শুরু হয়েছে রাজ্যের রাজধানীতে তুমুল বৃষ্টি।

তবে খবর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হবে আগামী শুক্রবার। যার ফলে সকালে কুয়াশা এবং রাত্রে তাপমাত্রা নিচে নামবে। উত্তরবঙ্গের কালিম্পং এবং দার্জিলিং জেলার পাহাড়ি এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। তবে শনিবার থেকে ঝলমলে আবহাওয়া থাকবে উত্তরবঙ্গে। 

এদিকে মেঘলা আকাশের কারণে মঙ্গলবার রাতের তাপমাত্রা একধাক্কায় বাড়ল ৫ ডিগ্রি। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। ভোর রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে শহরে। এই বৃষ্টি শুরু হয়েছে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই জন্যই।

অন্যদিকে এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে নতুন করে তুষারপাতের সম্ভাবনা তৈরি হয়েছে। এছাড়াও বৃষ্টি হতে পারে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, রাজস্থান, দিল্লি, ওড়িশা, ঝাড়খণ্ড ও বিহারে। এই মেঘলা আবহাওয়া এবং ঘন কুয়াশা থাকবে আগামী ২-৩ দিন উত্তর, পশ্চিম ও মধ্যভারতের রাজ্যগুলিতে।

error: Content is protected !!