Connect with us

Cricket

ইংল্যান্ড সফর থেকে T20 বিশ্বকাপ, রইল ভারতের ২০২১ সালের পূর্ণ সময়সূচি

২০২০ সালটা মনে হয় কারোরই ভালো যায়নি। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা ফেব্রুয়ারীতে নিউজিল্যান্ডের মাঠে দেখার পর ভারতেকে ফের খেলতে দেখেছিল টানা ৯ মাস পর নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে। তবে ২০২১-এ ভরপুর ক্রিকেটের সময়সূচী সাজিয়ে রাখা হয়েছে। এবার চলুন জেনে নেওয়া যাক কোন কোন সিরিজ ও কাদের বিপক্ষে খেলবে ভারতীয় দল।

India captain Virat Kohli hails Jasprit Bumrah as 'the most complete bowler in world' | The National

ভারতীয় দল ২০২১ সালে প্রথম মাঠে নামবে ৭ই জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচে। ১৫-১৯ জানুয়ারি চতুর্থ টেস্ট। এরপর ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ড। এই লম্বা সফরে ৪টে টেস্ট, ৩টি ওডিআই ম্যাচ এবং ৫টি টি-টোয়েন্টি খেলা হবে। এই সিরিজেই প্রথম ম্যাচটি নবনির্মিত মোতেরা স্টেডিয়ামে খেলতে নামবে বিরাটের দল।

এর পরের দুই মাস কোন আন্তর্জাতিক ম্যাচ নয়, ক্রিকেটপ্রেমীরা মেতে থাকবেন আইপিএলে। যদিও দিনক্ষণ ঠিক না হলেও ভারতীয় দল জুন-জুলাই শ্রীলঙ্কা সফরে যাবে। সেখানে তিনটি ওডিআই এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া।

এই বছরে এশিয়া কাপ হবে শ্রীলঙ্কাতে। প্রায় দুই বছর পর ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে। জুলাই মাসে ভারতীয় দল জিম্বাবুয়ে পাড়ি দেবে আর এই সময়ে কিছু নতুন মুখ দেখা যাবে ভারতীয় দলে।

Image

এরপর ইংল্যান্ড সফর করবে ভারতীয় দল। আগস্ট (৩) ও সেপ্টেম্বর (২) মাস জুড়ে চলবে পাঁচটি টেস্ট ম্যাচ। অক্টোবরে দক্ষিণ আফ্রিকা দল ভারতে আসবে এবং এই মাসেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে।  

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নভেম্বরে ভারতীয় দল পাড়ি দেবে নিউজিল্যান্ডে, এরপর ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর। যদিও এই ম্যাচগুলির বিষয়ে কিছু জানা যায়নি। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top