ক্রিকেট

ফ্রি-হিটে সর্বাধিক ছক্কা লাগানো ৪ ব্যাটসম্যান, সবার শীর্ষে রয়েছেন একজন ভারতীয়

আইসিসির চলতি নিয়ম অনুযায়ী ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নো বলের ক্ষেত্রে পরের বল ফ্রি হিট দেওয়া হয়। নো বলে ফ্রি হিট দর্শকদের উন্মাদনা আরো বাড়িয়ে তোলে। আর এই ফ্রি হিটে প্রতিটা ব্যাটসম্যান ছক্কা হাঁকাতে চান। কারণ এই বলে ছক্কা মারতে গিয়ে যদি ক্যাচ আউটও হন তবুও আউট দেওয়া হয় না। তবে এই ফ্রি হিটে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন একজন ভারতীয় ব্যাটসম্যান, যার নাম শুনে আপনি গর্ববোধ করতে পারবেন।

৪) শেন ওয়াটসন:

Result: Shane Watson's heroics count for little - Sports Mole

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অন্যতম সেরা মারকুটে ব্যাটসম্যান শেন ওয়াটসন ফ্রি হিটে সর্বাধিক ছক্কা মারার তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেট মোট ১০ বার ফ্রি হিট এর মুখোমুখি হয়েছেন, যার মধ্যে কেবল ৫ বারই ছক্কা মারতে সক্ষম হন।

৩) মার্টিন গাপটিল:

Image result for guptill hit six

নিউজিল্যান্ড দলের ব্যাটসম্যান মার্টিন গাপটিল এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। এখনো পর্যন্ত তিনি ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেট মিলে ১১ বার ফ্রি হিট এর সামনাসামনি হয়েছেন যার মধ্যে কেবল ৫ বারই গ্যালারির মধ্যে বল পাঠাতে পারেন।

২) ব্রেন্ডন ম্যাককালাম:

Image result for mccullam hit six

ফ্রি হিটে সর্বাধিক সর্বাধিক ছক্কার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। তিনি টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেটে মোট ১২ বার ফ্রি হিট এর মুখোমুখি হয়েছেন এবং ৬ বার ছক্কা হাঁকাতে সক্ষম হন।

১) রোহিত শর্মা:

Image result for rohit hit six

ভারতীয় ক্রিকেট দলের “হিটম্যান” নামে পরিচিত রোহিত শর্মা। সীমিত ওভারের ক্রিকেটে তাণ্ডবলীলা চালান তার ব্যাট দিয়ে। এখনো পর্যন্ত তিনি টি-টোয়েন্টি এবং ওডিআই ক্রিকেট মিলিয়ে ১৩ বার ফ্রি হিট এর সামনাসামনি হয়েছেন, যার মধ্যে ১০ বার মাঠের সীমানার বাইরে বল ফেলেন।

error: Content is protected !!