Connect with us

অতিরিক্ত সাদাস্রাবের সমস্যায় ভুগলে যে খাবারগুলি খাওয়া উচিত

Food

অতিরিক্ত সাদাস্রাবের সমস্যায় ভুগলে যে খাবারগুলি খাওয়া উচিত

লিউকোরিয়া বা অতিরিক্ত সাদাস্রাব সাধারণত মেয়েদের একটি সাধারণ সমস্যা। তবে এই নিয়ে তেমন কোন চিন্তার কোন কারণ নেই আবার খুব বেশি হলে যথেষ্ট উদ্বেগের কারণ হতে পারে।

প্রথমে জেনে নেওয়া যাক সাদাস্রাব কেন হয়? এটি আসলে অতিরিক্ত দুর্বলতা এবং সংক্রমণের কারণে হতে পারে। তবে মনে রাখবেন সাদা স্রাবের রং যদি সাদা ধূসর, সবুজ ও হলুদ কিংবা বাদামী হয় তাহলে চিন্তার কারণ। এক্ষেত্রে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।

Is white discharge a sign of pregnancy: Everything you need to know about vaginal discharge | India.com

এবার জেনে নেওয়া যাক কি কি খাবেন সাদাস্রাব দূর করতে :-

মেথি: সাদাস্রাবের সমস্যার সমাধান হতে পারে সেদ্ধ মেথি বীজ খেলে। হাফ লিটার জলে কিছুটা মেথি সেদ্ধ করে খেয়ে নিন, খুব অল্প দিনেই হাতেনাতে ফল পাবেন।

ঢেঁড়স: সাদাস্রাবের ঘরোয়া চিকিৎসার সবচেয়ে ভালো প্রতিকার হল ঢেঁড়স। কয়েকটি ঢেঁড়স জলে সেদ্ধ করে খান। প্রয়োজন হলে দইয়ের সাথে মিশিয়ে খেতে পারেন।

ঢেঁড়সের পুষ্টিগুণ - Bhorer Kagoj

ধনেপাতা: কিছু পরিমাণে ধনেপাতা জলে ভিজিয়ে রেখে সকালে জল সহ খালি পেটে খেয়ে নিন। এটি সাদাস্রাব এর চিকিৎসার জন্য সবচেয়ে সহজ এবং নিরাপদ ঘরোয়া উপায়।

আমলকি: ভিটামিন সি যুক্ত এবং পুষ্টিসমৃদ্ধ আমলকি বিভিন্ন রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াতে এবং সুস্থ রাখতে সাহায্য করে। নিয়মিত আমলকি খেলেও সাদাস্রাবের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

ভ্যাজাইনাল ডিসচার্জের সমস্যা মেটাতে সাহায্য করবে আমলকি! || Latest Bengali News | Breaking Bangla News - Aajkaal

ভাতের মাড়: যারা অতিরিক্ত সাদাস্রাবের সমস্যায় ভুগছেন তারা নিয়মিত ভাতের মাড় খেতে পারেন। সাদাস্রাব দূর করার এর চেয়ে ভালো ঘরোয়া প্রতিকার নেই।

Continue Reading
Click to comment

Trending ..

To Top